• মঙ্গলবার ২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    ৫ মিনিটের ঝড়ে বিধ্বস্ত ৬০০ ঘর

    অনলাইন ডেস্ক | ২৩ সেপ্টেম্বর ২০২০ | ৩:৪৩ অপরাহ্ণ

    ৫ মিনিটের ঝড়ে বিধ্বস্ত ৬০০ ঘর

    নওগাঁর আত্রাই উপজেলায় ৫ মিনিট স্থায়ী ঝড়ে দুইটি গ্রামের প্রায় ছয় শতাধিক ঘড়বাড়ি বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় দুই শিশুসহ চারজন আহত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে উপজেলার পাঁচুপুর ইউনিয়নের জগদাশ গ্রাম ও পার্শ্ববর্তী বিশা ইউনিয়নের ইসলামগাতী গ্রামে এ ঘূর্ণিঝড় বয়ে যায়। আজ বুধবার সকালে উপজেলা নির্বাহী অফিসার মো. সানাউল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

    স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে উত্তর দিকে থেকে প্রচন্ড বেগে ঘূর্ণিঝড় এসে পাঁচুপুর ইউনিয়নের জগদাশ গ্রাম ও পার্শ্ববতী ইসলামগাতী গ্রামের উপর দিয়ে তাণ্ডব চালায়। প্রায় ৫ মিনিট এ ঝড় স্থায়ী ছিল। এতে দুই গ্রামের প্রায় ছয় শতাধিক বসতঘর ভেঙে গেছে। এ ছাড়া বিদ্যুতের কয়েক খুঁটি উপড়ে যাওয়ায় ঘটনার পর থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

    এদিকে রাস্তায় গাছপালা ভেঙে পড়ায় আত্রাই থেকে সিংড়ায় সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। পরে উপজেলা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থল গিয়ে গাছগুলো অপসারণ করে যোগাযোগ স্বাভাবিক করে।

    এ সময় বাড়িতে থাকা জগদাস গ্রামের আলিমুদ্দিন (২৬) ও জালাল উদ্দিনসহ (৬০) আরো দুই শিশু আহত হয়েছে। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়।

    আত্রাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. সানাউল ইসলাম জানান, ঝড়ে দুই গ্রামে প্রায় ছয় শতাধিক বাড়িঘর বিধস্ত হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করা হচ্ছে। বিশেষ করে টিনের চালার ঘরগুলো বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। ইতোমধ্যে ক্ষতিগ্রস্তদের মাঝে শুকনো খাবার বিতরণ ও ত্রাণের চাল দেওয়া হচ্ছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:৪৩ অপরাহ্ণ | বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved