• সোমবার ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    ৫ আসনে উপ-নির্বাচন: আওয়ামী লীগের মনোনয়ন চান যারা

    অনলাইন ডেস্ক | ২৪ আগস্ট ২০২০ | ৯:৫০ পূর্বাহ্ণ

    ৫ আসনে উপ-নির্বাচন: আওয়ামী লীগের মনোনয়ন চান যারা

    পাঁচ শূন্য আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে বিতরণ করা অর্ধেকের বেশি ফরম নিয়েছেন শুধু ঢাকার দুই আসনে। মোট ১৩৮ জন মনোনয়ন ফরম নিয়েছে যার মধ্যে ৭৪ জন ঢাকা-১৮ ও ঢাকা-৫ আসনের।

    ঢাকা ১৮ আসনের সাংসদ সাহারা খাতুন মারা যাওয়ার পর শূন্য হওয়া এই আসনটিতে দলীয় মনোনয়ন পেতে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৫৫ জন। আর ঢাকা ৫ আসনের সাংসদ হাবিবুর রহমান মোল্লা মারা যাওয়ার পর এই শূন্য আসনে মনোনয়ন কিনেছেন ১৯ জন।

    আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান জানান, আজকে বিকাল পর্যন্ত পাঁচটি আসনে মোট ১৩৮ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছে। এর মধ্যে ঢাকা-১৮ আসনে ৫৫ জন ও ঢাকা-৫ আসনে ১৯ জন।

    এছাড়া সাংসদ মোহাম্মদ নাসিরের মৃত্যুর পর শূন্য হওয়া সিরাজগঞ্জ-১ আসন থেকে ৩ জন, শামসুর রহমান শরিফ ডিলুর মৃত্যুতে শূন্য হওয়া পাবনা-৪ আসনে ২৮ জন ও সাংসদ ইসরাফিল আলম এর মৃত্যুতে শূন্য হওয়া নওগাঁ-৬ আসনে ৩৩ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বলেও জানান সায়েম খান।

    এসব আসনে দলীয় প্রার্থী চূড়ান্ত করতে গত ১৭ আগস্ট থেকে মনোনয়ন ফরম বিতরণ করছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। যা ২৩ আগস্ট সন্ধ্যা পর্যন্ত এই আসনে ফরম বিক্রি ও জমা চলবে।

    ঢাকা-১৮ আসনে গত ১২ বছর ধরে সংসদ সদস্য হিসেবে ছিলেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন। এ আসনে নৌকার হাল ধরতে যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কাদের খান, বিমানবন্দর থানা আওয়ামী লীগের সভাপতি মো. শাহজাহান আলী মণ্ডল, প্রয়াত সাহারা খাতুনের ভাগনে আনিসুর রহমানসহ ৫৫ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

    এদের মধ্যে যুব মহিলা লীগের সভাপতি ১০১ জন ছাত্রলীগের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়সহ ঢাকার বিভিন্ন ইউনিটের সাবেক নেত্রীদের স্বাক্ষরিত সমর্থন নিয়ে মনোনয়ন তুলেছেন বলে জানান নাজমা।

    ঢাকা-৫ আসনে দীর্ঘদিন ধরে সংসদ সদস্য ছিলেন হাবিবুর রহমান মোল্লা। প্রবীণ এই সংসদ সদস্যের মৃত্যুর পর শূন্য এই আসনে তার বড় ছেলে ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল মনোনয়ন ফরম কিনেছেন। মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের বর্তমান সভাপতি কামরুল হাসান রিপন, যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সভাপতি কাজী মনিরুল ইসলাম, সাধারণ সম্পাদক হারুন উর রশিদ হারুনর রশীদ মুন্নাসহ ১৯ জন।

    নওগাঁ-৬ আসনের সাংসদ ইসরাফিল আলম মারা যাওয়ায় নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনটি শূন্য হয়। সংসদ সদস্য ইসরাফিল আলমের স্ত্রী মোছা. সুলতানা পারভীন, নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ওমর ফারুক, নওগাঁ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহিন মনোয়ারা হক, আত্রাই উপজেলা সাংগঠনিক সম্পাদক নাহিদ ইসলাম বিপ্লবসহ মোট ৩৩ জন প্রার্থী দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন।

    পাবনা-৪ আসনের সংসদ সদস্য ছিলেন শামসুর রহমান শরিফ ডিলু। তিনি সাত বার এই আসনটিতে জয় পেয়ে সংসদ সদস্য হন। ডিলুর মৃত্যুতে শূন্য হওয়া এই আসনটিতে মনোনয়ন সংগ্রহ করেছেন তার ছেলে আওয়ামী লীগ নেতা গালিবুর রহমান শরিফ, সাবেক সংসদ সদস্য পাঞ্চাব আলী বিশ্বাস, আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান ও সাবেক ছাত্রলীগ নেতা তানভীর ইসলাম, ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাসসহ মোট ২৮ জন ফরম নিয়েছেন।

    সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যুতে শূন্য হওয়া সিরাজগঞ্জ-১ আসনে মনোনয়ন ফরম বিক্রি হয়েছে তিনটি। এ আসন থেকে তার বড় ছেলে তানভীর শাকিল জয় মনোনয়ন ফরম কিনেছেন।

    দলীয় মনোনয়ন বোর্ডের সভা কবে হবে জানতে চাইলে আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক সায়েম খান বলেন, আজকে এই পাঁচ আসনের মনোনয়ন ফরম বিতরণ ও জমা নেয়ার শেষ তারিখ। মনোনয়ন বোর্ডই সিদ্ধান্ত দেবে এদের মধ্যে কে কোন আসনে দলীয় মনোনয়ন পাবে। কবে মনোনয়ন বোর্ডের বৈঠক বসবে সেটা এখনও নির্ধারণ হয়নি। সিদ্ধান্ত হলে আমরা অতিদ্রুত জানিয়ে দেব।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৯:৫০ পূর্বাহ্ণ | সোমবার, ২৪ আগস্ট ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2021 shikkhasangbad24.com all right reserved