• বৃহস্পতিবার ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    ৪৩ বছরে পা রাখছে ইসলামী বিশ্ববিদ্যালয়

    অনলাইন ডেস্ক | ২২ নভেম্বর ২০২১ | ৮:৫৬ পূর্বাহ্ণ

    ৪৩ বছরে পা রাখছে ইসলামী বিশ্ববিদ্যালয়

    দক্ষিণাঞ্চলের সবচেয়ে পুরোনো ও বড় বিদ্যাপিঠ ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ৪৩ বছরে পা রাখছে আজ। ১৯৭৯ সালের ২২ নভেম্বর কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলার সীমান্তবর্তী এলাকায় ১৭৫ একর এলাকার ওপরে এটি প্রতিষ্ঠিত হয়।

    বিশ্ববিদ্যালয়ে বর্তমানে ৮টি অনুষদের অধীনে ৩৪টি বিভাগে ১৫ হাজার ৩৮৪ শিক্ষার্থী অধ্যয়ন করছেন, যাদের মধ্যে ছাত্র ১০ হাজার ২৯১ এবং ছাত্রী ৫ হাজার ৯৩ জন। বর্তমানে ৩৯০ জন শিক্ষক শিক্ষাদানে নিয়োজিত রয়েছেন। এছাড়া ৪৬৮ জন কর্মকর্তা, ১৫২ জন সহায়ক কর্মচারী এবং ১৭১ জন সাধারণ কর্মচারী কর্মরত রয়েছেন।

    দিবসটি উপলক্ষে বিভিন্ন রঙের আলোর ঝলকানিতে আলোকিত হয়েছে ক্যাম্পাস। বর্ণাঢ্য আয়োজনে দিনটি পালন করতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

    কর্মসূচির মধ্যে রয়েছে- জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনাসভা, কেক কাটা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। শান্তির প্রতীক পায়রা ও আনন্দের প্রতীক বেলুন উড়িয়ে দিবসের কর্মসূচি উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

    বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নের পাশাপাশি পাঠদান ও গবেষণাকে গুরুত্ব দিতে হবে। এজন্য শিক্ষক-শিক্ষার্থীদের আগ্রহ থাকতে হবে। আমরা সবাই মিলে বিশ্ববিদ্যালয়কে এক অনন্য উচ্চতায় নিয়ে যেতে চাই।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৮:৫৬ পূর্বাহ্ণ | সোমবার, ২২ নভেম্বর ২০২১

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved