• বৃহস্পতিবার ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    ১৯৮ দিন পর স্কিল ট্রেনিংয়ে নামল টিম টাইগার

    অনলাইন ডেস্ক | ২০ সেপ্টেম্বর ২০২০ | ১১:৫৫ অপরাহ্ণ

    ১৯৮ দিন পর স্কিল ট্রেনিংয়ে নামল টিম টাইগার

    ১৯৮ দিন পর গ্রুপে স্কিল ট্রেনিং করার সুযোগ পেল বাংলাদেশের ক্রিকেটাররা। আজ রবিবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে স্কিল ট্রেনিং শুরু হয়। ক্যাম্পে ২৭ জন ডাক পেলেও প্রথম দিন ১৬জন ক্রিকেটার উপস্থিত ছিলেন। বাকিরা আগামীকাল থেকে যোগ দেবেন। গত মার্চের মাঝামাঝি থেকে করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় দেশে ক্রিকেটীয় কার্যক্রম বন্ধ হয়ে যায়। এরপর বিসিবি ব্যক্তিগত অনুশীলনের আয়োজন করলে গত ১৯ জুলাই মাঠে ফিরে ক্রিকেটাররা।

    শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের সিরিজটি দ্রুতই এগিয়ে আসায় বিসিবি গ্রুপ অনুশীলন শুরু করেছে। ক্যাম্প শুরুর আগে করোনা পরীক্ষায় সকল ক্রিকেটারই নেগেটিভ ফল পেয়েছে। জৈব-সুরক্ষা পরিবেশে হোটেল সোনারগাঁওয়ে ক্রিকেটার ও কোচিং স্টাফদের পাঠাচ্ছে বিসিবি, যেখানে তাদের জন্য দুটি ফ্লোর ভাড়া নেয়া হয়েছে।

    হোটেল সোনারগাঁওয়ে জৈব-সুরক্ষা পরিবেশে যারা খেলোয়াড়দের সেবা দেবে, এমন ৩৫জন স্টাফেরও করোনা পরীক্ষা করা হয়। ক্রিকেটারদের জন্য দুটি বাস প্রস্তুত করা হয়েছে। বাস দুটি খেলোয়াড়দের অনুশীলনের জন্য হোটেল থেকে স্টেডিয়াম ও স্টেডিয়াম থেকে হোটেলে যাতায়াত করবে। বাসের চালক-কর্মীরাও জৈব-সুরক্ষা পরিবেশে থাকবেন।

    অনুশীলন শুরুর আগে ক্রিকেটারদের বেশ কিছু পরামর্শ দেন কোচ রাসেল ডমিঙ্গো। এরপর দুটি দলে ভাগ হয়ে ২০ মিনিট ক্রিকেটাররা ফুটবল ম্যাচ খেলেন। ফুটবল নিয়ে ঘাম ঝড়ানোর পর স্কিল ট্রেনিং শুরু হয়। ব্যাটিং ও স্পিন কোচ ছাড়াই স্কিল ক্যাম্প শুরু হয়েছে। বাবার মৃত্যুর কারনে ব্যাটিং পরামর্শক হিসেবে টাইগারদের দায়িত্ব নিতে পারছেন না ক্রেইগ ম্যাকমিলান। তবে ভেট্টোরি যোগদানের বিষয়ে এখনো জানাতে পারেননি। অবশ্য এর আগে, ভেট্টোরি জানিয়েছিলেন, শ্রীলঙ্কায় দলের সাথে যোগ দিবেন তিনি।

    এদিকে কোয়ারেন্টাইন ইস্যুতে বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফরের ভবিষ্যত অন্ধকার হয়ে যাওয়ায় ভেট্টোরি আগে বাংলাদেশে আসবেন বলে জানিয়েছে বিসিবি। বোলিং কোচ ওটিস গিবসন, ফিল্ডিং কোচ রায়ান কুক ও ট্রেনার নিক লি’র সাথে ক্যাম্পের দেখ-ভাল করছেন প্রধান কোচ ডমিঙ্গো। টেস্ট অধিনায়ক মুমিনুল হক বলেন, ‘দীর্ঘদিন ধরে ক্রিকেট থেকে আমরা দূরে ছিলাম। তাই স্কিল ক্যাম্পটি অপরিহার্য ছিল। স্কিল ক্যাম্প শুরু হওয়াটা, অবশ্যই ভালো খবর। আমরা আমাদের টেকনিক, টেম্পারামেন্টম স্কিল নিয়ে কোচের সাথে কাজ করছি।’

    স্পিন ও ব্যাটিং কোচ ছাড়া স্কিল ক্যাম্প শুরুতে কোনো সমস্যা দেখছেন না মুমিনুল, ‘এর আগেও বিশেষজ্ঞ কোচ ছাড়া আমরা স্কিল ট্রেনিং করেছি আমরা। মূল বিষয় হলো, দক্ষতা নিয়ে কাজ করা। সকলেই তাদের নিজস্ব শক্তি ও দক্ষতা সর্ম্পকে জানে। এখন ব্যাটিং-বোলিং ও ফিল্ডিং অনুশীলন করা। এতে বিশেষজ্ঞ কোচ থাকা ভালো, তবে বাধ্যতামূলক নয়। স্কিল ট্রেনিংএর অর্থ হলো- স্কিল নিয়ে কাজ করা।’

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১১:৫৫ অপরাহ্ণ | রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা
    01646741484 | hossainreaz694@gmail.com

    ©- 2021 shikkhasangbad24.com all right reserved