• বৃহস্পতিবার ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    হাসপাতালে রাখা মরদেহ খাওয়ার চেষ্টা করছে কুকুর

    অনলাইন ডেস্ক | ২৮ নভেম্বর ২০২০ | ১০:৫৭ পূর্বাহ্ণ

    হাসপাতালে রাখা মরদেহ খাওয়ার চেষ্টা করছে কুকুর

    হাসপাতালের সিঁড়ির পাশে স্ট্রেচারে সাদা কাপড়ে ঢাকা একটি দেহ। রাস্তার একটি কুকুর সেই দেহ খুবলে খাওয়ার চেষ্টা করছে। ভারতের উত্তরপ্রদেশের সম্বল জেলার সরকারি হাসপাতালের ২০ সেকেন্ডের এই ভিডিও ক্লিপ প্রকাশ্যে আসতেই শিউড়ে উঠেছেন সবাই। সমালোচনার ঝড় সব মহলে।

    বুধবারই আলিগড়ে এক সদ্যজাতের মৃত্যুর পর তার পরিবার অভিযোগ করেছিল, মৃত শিশুর দেহে কুকুর বা বিড়ালের আঁচড়ের চিহ্ন রয়েছে। তার পর প্রকাশ্যে এল এই ঘটনা।

    মৃতের পরিবার সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে পথদুর্ঘটনায় জখম হয় মেয়েটি। তার বাবা চরণ সিংহ সংবাদ সংস্থা এএনআইকে বলেন, ‘‘প্রায় দেড় ঘণ্টা ধরে দেহ হাসপাতালের স্ট্রেচারে ফেলে রাখা হয়েছিল। খুব অবহেলা করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।’’ হাসপাতাল কর্তৃপক্ষ রাস্তার কুকুর ঢুকে পড়ার ঘটনার কথা স্বীকার করলেও অবহেলার অভিযোগ অস্বীকার করেন।

    হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, রাস্তার কুকুর হাসপাতালে ঢুকে পড়ার সমস্যা দীর্ঘ দিনের। স্থানীয় পৌরসভা এবং প্রশাসনকে এর আগে চিঠি লিখে জানানো হলেও কোনও ব্যবস্থা নেয়নি তারা। যদিও বৃহস্পতিবারের ওই ঘটনার জন্য তাদের কোনও দায় নেই বলেও জানিয়েছেন হাসপাতালের চিফ মেডিক্যাল সুপারিনটেন্ডেন্ট। উল্টে মৃতের পরিবারের উপরই দোষ চাপাচ্ছেন তারা।

    ওই হাসপাতালের চিকিৎসক সুশীল বর্মা বলেন, ‘‘করণীয় সব কিছুর পর দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়। পরিবার ময়নাতদন্ত চায়নি। তারা দেহ নিয়ে যেতে চেয়েছিলেন। পরিবারের লোকই হয়তো কয়েক মিনিটের জন্য দেহ ফেলে রেখেছিল। তখনই ওই ঘটনা ঘটে।’’ তবে, এই ঘটনা প্রকাশ্যে আসার পর হাসপাতাল কর্তৃপক্ষ এক ওয়ার্ড বয় এবং এক পরিচ্ছন্ন কর্মীকে সাসপেন্ড করেছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১০:৫৭ পূর্বাহ্ণ | শনিবার, ২৮ নভেম্বর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved