• রবিবার ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    সুনীল ছেত্রীর জোড়া গোলে সাফের ফাইনালে ভারত

    অনলাইন ডেস্ক | ১৪ অক্টোবর ২০২১ | ৭:৩৫ পূর্বাহ্ণ

    সুনীল ছেত্রীর জোড়া গোলে সাফের ফাইনালে ভারত

    সুনীল ছেত্রীর জোড়া গোলে বাঁচা-মরার ম্যাচে স্বাগতিক মালদ্বীপকে হারিয়ে সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে গেল ভারত।

    ভারতের গোলমেশিনখ্যাত ছেত্রী এই গোলের সুবাদে আন্তর্জাতিক ফুটবলে গোলের হিসেবে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকেও ছাড়িয়ে গেছেন। মালদ্বীপের রাজধানী মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে বুধবার স্বাগতিকদের ৩-১ গোলে হারায় ভারত।

    ভারতের ফাইনালে উঠার রাতে দেশটির সর্বোচ্চ গোলদাতা ছেত্রী ম্যাচে দুই গোল করার পথে জাতীয় দলের হয়ে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় পেলেকে পেছনে ফেলেছেন। এর আগে নেপালের বিপক্ষে ১-০ গোলে জেতা ম্যাচে গোল করে কিংবদন্তি পেলের কীর্তি ছুঁয়েছিলেন তিনি।

    খেলার ৩৩তম মিনিটে এগিয়ে যায় ভারত। ডান দিক দিয়ে আক্রমণে ওঠা মানবির ডান পায়ের নিখুঁত শটে প্রথম গোল উপহার দেন। ৪৫তম মিনিটে প্রিতম কোটাল বক্সে মালদ্বীপের হামজা মোহামেদকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্বাগতিক দলের আলি আশফাক স্পট কিক থেকে সমতা ফেরান।

    কিন্তু বিরতির পর ৬২তম মিনিটে দারুণ ভলিতে ভারতকে এগিয়ে নেন ছেত্রী। এই গোলেই পেলেকে (৭৭টি) পেছনে ফেলেন ভারতের এই ফরোয়ার্ড। ৯ মিনিট পর সতীর্থের ফ্রি কিকে দুর্দান্ত হেডে ব্যবধান আরও বাড়ান ছেত্রী। জাতীয় দলের হয়ে ৩৭ বছর বয়সী এই ফরোয়ার্ডের গোল হলো ৭৯টি। এই গোলের পর ভারতের জয় প্রায় নিশ্চিত হয়ে যায়।

    ভারত অবশ্য শেষদিকে বড় ধাক্কাও খেয়েছে। ৮০তম মিনিটে দলটির কোচ ইগর ইস্তিমাচকে মাঠ ছেড়ে যাওয়ার নির্দেশ দেন রেফারি। সিদ্ধান্ত নিয়ে বারবার আপত্তি জানানোয় প্রথমার্ধে হলুদ কার্ড দেখেছিলেন তিনি। তবে ভারতের খেলায় শেষ মুহূর্তের ওই ধাক্কার কোনো ছাপ পড়েনি।

    এর আগে দিনের প্রথম ম্যাচে বাংলাদেশের সঙ্গে ১-১ ড্র করে প্রথমবারের মতো সাফের ফাইনালে উঠেছে নেপাল। আগামী ১৬ অক্টোবর সাফের ত্রয়োদশ আসরের ফাইনালে নেপালের মুখোমুখি ভারত।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৭:৩৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৪ অক্টোবর ২০২১

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2021 shikkhasangbad24.com all right reserved