• মঙ্গলবার ২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    সুনির্দিষ্ট আশ্বাস না পেলে আন্দোলন চালিয়ে যাবেন সৌদি প্রবাসীরা

    অনলাইন ডেস্ক | ২৯ সেপ্টেম্বর ২০২০ | ৩:৩৬ অপরাহ্ণ

    সুনির্দিষ্ট আশ্বাস না পেলে আন্দোলন চালিয়ে যাবেন সৌদি প্রবাসীরা

    স্বয়ংক্রিয় ভিসা ও আকামার মেয়াদ বৃদ্ধি এবং সৌদি এয়ারলাইন্সের টিকিটের টোকেনের দাবিতে মঙ্গলবারও পথে নেমেছেন সৌদি প্রবাসী কর্মীরা। রাজধানীর কারওয়ান বাজারের পাঁচতারকা হোটেল সোনারগাঁওয়ের সামনের রাস্তায় জড়ো হয়ে ভিসা ও আকামার মেয়াদ বৃদ্ধি এবং সৌদি এয়ারলাইন্সের টিকিটের টোকেন প্রদানের দাবি সম্বলিত ব্যানার নিয়ে রাস্তায় নামেন তারা। হাতিরঝিল থানা পুলিশ প্রবাসীদের অবস্থানের বিষয়টি নিশ্চিত করেছে।

    জানা গেছে, প্রবাসীদের অনেকেই রাতে আশপাশের আবাসিক হোটেলে অবস্থান নিয়েছিলেন। সকাল থেকে তারা সাউদিয়ার বাইরে অবস্থান শুরু করেন। তবে তারা সড়কের পাশে ও ফুটপাতে রয়েছেন। সড়কে যানচলাচল স্বাভাবিক রয়েছে।

    তারা স্লোগান দিয়ে মিছিল নিয়ে সার্ক ফোয়ারা চত্বর প্রদক্ষিণ করেন। এ সময় তারা সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ তাদের নিবৃত্ত করে। প্রবাসীকর্মীরা বলছেন, তাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। অনেকেরই ভিসার মেয়াদ আগামীকাল (৩০ সেপ্টেম্বর) শেষ হয়ে যাচ্ছে। কিন্তু ভিসার মেয়াদ বৃদ্ধি বা বিমান টিকিট রিকনফার্ম করার জন্য তারা এখনও টোকেনই পাননি।

    সাউদিয়া কর্তৃপক্ষের শিডিউল অনুযায়ী, আজ যাদের টোকেন নম্বর ২৩০১ থেকে ২৭০০, শুধু এই ৪০০ জনকেই টিকিট দেয়া হবে। তবে তিন হাজারের পরের সিরিয়ালের টোকেন নম্বরের প্রবাসীরাও সকাল থেকে ভিড় করেছেন। পাশাপাশি আজ টিকিট ইস্যু করলেও নতুন করে আর কাউকে টোকেন দিচ্ছে না সাউদিয়া। তাদের টাঙানো একটি নোটিশে বলা হয়েছে, ৪ অক্টোবরের আগে আর টোকেন দেয়া হচ্ছে না।

    প্রবাসী ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ বলছেন, সৌদি প্রবাসীদের ভিসা ও আকামার মেয়াদ বৃদ্ধির সমস্যা সমাধান তার হাতে নেই। কূটনৈতিক তৎপরতাই একমাত্র সমাধান।

    এদিকে প্রবাসীদের ভিসা ও আকামার মেয়াদ বৃদ্ধির আবেদনের জন্য ইতোমধ্যে সৌদি সরকার ১৮টি ট্রাভেল এজেন্সি নির্ধারণ করে দিয়েছে। তবে প্রবাসীরা বলছেন, এই প্রক্রিয়া অত্যন্ত সময়সাপেক্ষ ব্যাপার। তাই স্বয়ংক্রিয়ভাবে সবার ভিসা ও আকামার মেয়াদ বৃদ্ধি করতে হবে।

    প্রবাসীদের ফেরাতে ইতোমধ্যে নানা উদ্যোগ নিয়েছে সাউদিয়া ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ফ্লাইট সংখ্যা বাড়িয়েছে উভয় এয়ারলাইন্স। এছাড়াও বিমান প্রবাসীদের ফেরাতে সৌদির তিন শহরে মোট ১২টি বিশেষ ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:৩৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved