• রবিবার ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    সারা বিশ্ব বঙ্গবন্ধুকে সম্মান দেখাচ্ছে : নৌপ্রতিমন্ত্রী

    অনলাইন ডেস্ক | ১২ ডিসেম্বর ২০২০ | ৮:২৭ অপরাহ্ণ

    সারা বিশ্ব বঙ্গবন্ধুকে সম্মান দেখাচ্ছে : নৌপ্রতিমন্ত্রী

    নৌপরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু কোনো ব্যক্তি নয়, বঙ্গবন্ধু একটি আদর্শ, বঙ্গবন্ধু একটি প্রতিষ্ঠান। বঙ্গবন্ধুকে কখনো হত্যা করা যায়নি। সারা বিশ্ব যখন বঙ্গবন্ধুকে সম্মান দেখাচ্ছে, আর তখন রাজাকার দোসররা বঙ্গবন্ধুকে আক্রমণ করতে চায়। এরশাদ-জিয়া-খালেদা জিয়া চেষ্টা করেও মানুষের মন থেকে মুছে ফেলতে পারেনি। আজকে কিছু মানুষ ইসলামের নাম ভাঙিয়ে বঙ্গবন্ধুকে আঘাত করার চেষ্টা করছে। বঙ্গবন্ধুকে আঘাত করা যাবে না। বঙ্গবন্ধু রয়েছেন ১৮ কোটি মানুষের হৃদয়ে।

    আজ শনিবার দুপুরে লক্ষ্মীপুর সদর উপজেলার মজু চৌধুরীর হাট বাস টার্মিনালে আয়োজিত ঢাকা-লক্ষ্মীপুর নৌপথের ড্রেজিং কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নৌপ্রতিমন্ত্রী এসব কথা বলেন। পরে তিনি নদীতে ড্রেজিং কার্যক্রম পরিদর্শন করেন।

    বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল।

    ঢাকা-লক্ষ্মীপুর লঞ্চ সার্ভিস বাস্তবায়ন কমিটির আহ্বায়ক জাকির হোসেন ভূঁইয়া আজাদের সঞ্চালনায় এ সময় বক্তব্য দেন নৌপরিবহণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব রফিক আহম্মদ সিদ্দিক, লক্ষ্মীপুরের জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, জেলা পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু ও সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন।

    লক্ষ্মীপুরের মজু চৌধুরীর হাট মেঘনা নদী হয়ে দক্ষিণাঞ্চলসহ ২১টি জেলার যোগাযোগের প্রধান মাধ্যম। ঢাকা-লক্ষ্মীপুর লঞ্চ চালুতে নদীর নাব্যতা প্রধান সমস্যা। নদীতে ড্রেজিং করা হলে মজু চৌধুরীর হাট থেকে ঢাকা যেতে ছয় ঘণ্টা সময় লাগবে। সে লক্ষ্যে সরকার এ রুটে নদীতে ড্রেজিং করার জন্য ৪৯ কোটি ৮৮ লাখ টাকা বরাদ্দ দেয়। প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী আজ নদীর ড্রেজিং কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছেন। দুই বছর সময়ে ৩১ লাখ ঘনমিটার নদীপথ ড্রেজিং করার কথা রয়েছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৮:২৭ অপরাহ্ণ | শনিবার, ১২ ডিসেম্বর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved