• শুক্রবার ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    সাক্ষাৎকার দেয়ার পর বাংলাদেশিকে খুঁজছে মালয়েশিয়া

    অনলাইন ডেস্ক | ০৮ জুলাই ২০২০ | ১০:৩৬ পূর্বাহ্ণ

    সাক্ষাৎকার দেয়ার পর বাংলাদেশিকে খুঁজছে মালয়েশিয়া

    কাতার ভিত্তিক গণমাধ্যম আল জাজিরাকে একটি সাক্ষাৎকার দেয়ার পর একজন বাংলাদেশি অভিবাসীকে খুঁজছে মালয়েশিয়ার অভিবাসন বিভাগ। মালয়েশিয়ায় করোনাভাইরাস বিস্তার রোধ এবং এতে আক্রান্ত হওয়ার ঝুঁকি কমাতে দেশটিতে থাকা অবৈধ অভিবাসীদের বিষয়ে আল জাজিরাকে সাক্ষাৎকার দিয়েছিলেন মো. রায়হান কবির নামের ওই বাংলাদেশি।

    আল-জাজিরার ‘লকড আপ ইন মালয়েশিয়া’স লকডাউন’ শিরোনামে একটি প্রতিবেদনে করোনায় অবৈধ অভিবাসীদের সঙ্গে কেমন আচরণ করা হচ্ছে সে বিষয়ে কথা বলেছিলেন রায়হান।

    মালয়েশিয়ার কর্তৃপক্ষ এখন দেশটির অভিবাসন আইন ১৯৫৯/৬৩-এর আওতায় তদন্তের জন্য রায়হানের সন্ধান চাইছে। মঙ্গলবার এক বিবৃতিতে মালয়েশিয়ার অভিবাসন বিভাগ জানিয়েছে, রায়হানের অবস্থান সম্পর্কে কোনও তথ্য থাকলে অফিস চলাকালে অভিবাসন কর্তৃপক্ষকে ফোন দিয়ে জানাতে।

    ২৫ বছর বয়সী রায়হান কুয়ালালামপুরের জালান লোক ইউয়ের মেনারা উনকাং ইমাসে থাকতেন বলে জানা গেছে।

    এর আগে পুলিশের মহাপরিদর্শক আব্দুল হামিদ বাদর জানিয়েছিলেন, রাষ্ট্রদ্রোহিতাসহ ‘কয়েকটি অপরাধের’ বিষয়ে তদন্ত করা হচ্ছে। তিনি বলেন, শিগগিরই কয়েকটি প্রশ্নের জবাব দেয়ার জন্য রিপোর্টারদের ডাকা হবে। দণ্ডবিধি, রাষ্টদ্রোহিতাসহ বেশ কয়েকটি আইনের আওতায় তারা তদন্তের মুখোমুখি হবেন।

    জাতীয় আদমশুমারির এক অনুষ্ঠানে পুলিশের এই শীর্ষ কর্মকর্তা আরও বলেন, প্রশ্নের জবাব দেয়ার পর আমরা দেখবো তাদের বিরুদ্ধে অভিযোগ আনা হবে কিনা। এদিকে আল জাজিরার বিরুদ্ধে বেশ ‘কয়েকটি অভিযোগ’ দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

    করোনাভাইরাস মহামারির মধ্যে মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের সঙ্গে কেমন আচরণ করা হচ্ছে সেটা ফুটিয়ে তুলে ‘লকড আপ ইন মালয়েশিয়া’স লকডাউন’ শিরোনামে ‘১০১ ইস্ট’ প্রোগ্রামে একটি প্রতিবেদন প্রচার করে আল জাজিরা।

    ওই প্রতিবেদন নিয়ে মালয়েশিয়ায় ব্যাপক প্রতিক্রিয়া তৈরি হয়। দেশটির সিনিয়র মন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুব আল জাজিরার বিরুদ্ধে ‘মিথ্যা প্রতিবেদনের’ অভিযোগ তোলেন। এছাড়া মালয়েশিয়ানদের কাছে আল জাজিরাকে ক্ষমা চাইতেও বলেন তিনি।

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১০:৩৬ পূর্বাহ্ণ | বুধবার, ০৮ জুলাই ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা
    01646741484 | hossainreaz694@gmail.com

    ©- 2021 shikkhasangbad24.com all right reserved