• রবিবার ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    শেখ হাসিনা আছেন বলেই আজ বিশ্বে বাংলাদেশ রোল মডেল: ফারুক খান এমপি

    নিজস্ব প্রতিবেদক | ২৪ জুন ২০২০ | ১:৩১ অপরাহ্ণ

    শেখ হাসিনা আছেন বলেই আজ বিশ্বে বাংলাদেশ রোল মডেল: ফারুক খান এমপি

    বাংলাদেশের স্বাধীনতা ও উন্নয়নে আওয়ামী লীগের অবদান, ত্যাগের কথা তুলে ধরে দলটির সভাপতিমণ্ডলীর সদস্য মুহাম্মদ ফারুক খান এমপি বলেন, বঙ্গবন্ধু এ দেশ স্বাধীন করে দেশকে উন্নত করতে বহু কাজ করে গেছেন। আর বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার ২০৪১ সালে বাংলাদেশ উন্নত রাষ্ট্র হবে বলে বিশ্বাস করি। বাংলাদেশ যা কিছু অর্জন করেছে সেটা বঙ্গবন্ধুর মতো নেতা ছিল বলে, আজকের জননেত্রী শেখ হাসিনা আছেন বলেই আজ বিশ্বে বাংলাদেশ রোল মডেল।

    মঙ্গলবার রাতে আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলটির গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) আয়োজিত বিশেষ ওয়েবিনার ‘গণমানুষের দল আওয়ামী লীগের ৭১ বছর’ শীর্ষক আলোচনা সভায় একথা বলেন তিনি।

    অনলাইনে অনুষ্ঠিত এ আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক ও জ্যেষ্ঠ সাংবাদিক অজয় দাশগুপ্ত।

    অনুষ্ঠানে দলের সর্বস্তরের নেতাকর্মী ও শুভানুধ্যায়ীদের আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানান দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ভার্চ্যুয়াল এ আলোচনা সভা সঞ্চালনা করেন সাংবাদিক সুভাষ সিংহ রায়।

    এদিকে, বাংলাদেশ আওয়ামী লীগের ‍৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা বাণী দিয়েছেন মুহাম্মদ ফারুক খান এমপি। ওই শুভেচ্ছা বাণীতে তিনি বলেন, ‍বাংলাদেশের যা কিছু ভাল অর্জন তা ‍আওয়ামী লীগের হাত ধরেই হয়েছে। ‍আগামী দিনের যে সকল যুদ্ধ হবে তাও জননেত্রী শেখ হাসিনার নেতেত্বে বাংলাদেশ তাও অর্জন করবে। চলমান করোনা যুদ্ধেও আমরা জয়লাভ করবো।

    তিনি ‍বলেন বিশ্বের অন্যতম ‍ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন বাংলাদেশ ‍আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে তিনি বাংলাদেশের সংগ্রামী জনগণ ‍এবং প্রবাসে যারা ‍আছেন তাদেরও জানান ‍আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

    বাঙ্গালী জাতি ও বাংলাদেশ, ‍আমাদের জীবনে যা সফলতা অর্জন করেছে তাে সবই ‍এসেছে জাতির জনক বঙ্গবন্ধু ‍এবং জননেত্রী শেখ হাসিনা ‍এবং বাংলাদেশ ‍আওয়ামী লীগের হাত ধরে।

    আমাদের ভাষা ‍আন্দোলনের জয় লাভ, ‍আমাদের মহান মুক্তিযুদ্ধের বিজয় ‍এবং তার পরবর্তীতে ‍আমাদের গঙ্গা পানি চুক্তি, এর পরবর্ততে পার্বত্য শান্তি চুক্তি ‍এবং বিশ্বে যে ‍আমার ‍উন্নয়নের রোল মডেলে ‍আমাদের পরিচিতি। ‍আজকে বিশ্বে জাতি সংঘের শান্তি রক্ষায় যে ‍আমাদের পরিচিতি, ‍আজকে যে মহিলাদের ক্ষমতায়নে ‍আমাদের পরিচিতি। খাদ্য ‍উৎপাদনে রোল মডেল, দুর্যোগ ব্যবস্থাপনায় রোল মডেল। ‍এর সবই ‍এসছে বাংলাদেশ ‍আওয়ামী লীগের হাত ধরে। তিনি ‍আরও বিশ্বাস করেন ‍আগামীদিনের করোনা ভাইরাসের বিরুদ্ধে ‍আজকের যে বিশ্বব্যাপী যুদ্ধ ‍এই যুদ্ধে বাংলাদেশে জননেত্রী শেখ হাসিনার নেতেৃত্বে, বাংলাদেশ ‍আওয়ামী লীগের নেতেৃত্বে জয় লাভ করবে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১:৩১ অপরাহ্ণ | বুধবার, ২৪ জুন ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2021 shikkhasangbad24.com all right reserved