• শুক্রবার ৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    শিবচরে ১০০৬তম স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স-এর উদ্বোধন

    অনলাইন ডেস্ক | ১১ অক্টোবর ২০২০ | ১১:২৯ অপরাহ্ণ

    শিবচরে ১০০৬তম স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স-এর উদ্বোধন

    মাদারীপুরের শিবচরে ১০০৬ তম স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স-এর উদ্বোধন করা হয়েছে। রবিবার সকালে পৌরসভার চৌধুরী ফাতেমা বেগম অডিটরিয়ামে অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশন ও দূর্নীতি দমন কমিশনের কমিশনার (অনুসন্ধান) ড. মো: মোজাম্মেল হক খান ওরিয়েন্টেশনের উদ্বোধন করেন। এসময় তিনি চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর মুক্তিযুদ্ধময় আধুনিক শিবচরকে নিয়ে ভূয়সী প্রশংসা করেন।

    জানা যায়, রবিবার সকালে চৌধুরী ফাতেমা বেগম পৌর অডিটরিয়ামে ১০০৬ তম স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স-এর উদ্বোধন অনুষ্ঠান আয়োজন করা হয়। উপজেলার একশটি বিদ্যালয়ের একশজন স্কাউটস্ শিক্ষক ওরিয়েন্টেশন কোর্সে যোগদান করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আসাদুজ্জামান এর সভাপতিত্বে এসময় ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান বিএম আতাউর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার আবির হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম. রাকিবুল হাসান, ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো: রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

    দূর্নীতি দমন কমিশনের কমিশনার (অনুসন্ধান) ড. মো: মোজাম্মেল হক খান বলেন, আজ শিবচর এসে আমি অভিভূত। যোগ্য পিতা মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরীর যোগ্য সন্তান চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী শিবচরকে মুক্তিযুদ্ধময় একটি আধুনিক উপজেলায় রুপ দিয়েছেন। এত সুন্দর অডিটরিয়াম, মুক্তিযুদ্ধের বিভিন্ন ভাস্কর্য সত্যি মনোমুগ্ধকর।

    শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, সীমিত কিছু কারিকুলাম শিখালে সঠিক শিক্ষা পাওয়া যাবে না। একমাত্র স্কাউটিং এর মাধ্যমে শিশুরা আত্মপ্রত্যয়ী হয়। যে শিশু একদিনে পারবে না সে শিশুকে বার বার চেষ্টা করিয়ে তাকে সফল করানো সম্ভব। যারা স্কাউটিং এর সাথে সম্পৃক্ত তারা ভালো কথা বলতে পারে। তারা স্বাবলম্বী হতে শেখে। স্কাউটিং যারা শেখে তারা আত্মবিশ্বাসের সাথে সব কাজ করতে পারে। তাই তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন ছেলেমেয়েদেরকে স্কাউটিং এর মাধ্যমে আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলা সম্ভব।

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১১:২৯ অপরাহ্ণ | রবিবার, ১১ অক্টোবর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2021 shikkhasangbad24.com all right reserved