• শুক্রবার ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    শার্লক হোমসকে নিয়ে সিনেমায় প্রীতম

    অনলাইন ডেস্ক | ২১ নভেম্বর ২০২১ | ৯:৩৭ পূর্বাহ্ণ

    শার্লক হোমসকে নিয়ে সিনেমায় প্রীতম

    বাংলাদেশি গায়ক-গীতিকার, মিউজিক কম্পোজার প্রীতম আহমেদ। তিনি এখন নেটফ্লিক্স, ওয়ার্নার ব্রাদার্স, অ্যামাজন, সনির মতো আন্তর্জাতিক ওটিটি প্ল্যাটফর্মের সিনেমা ও ওয়েব সিরিজে নিয়মিত অভিনয় করছেন। ব্রিটিশ রাজপরিবারের গল্প ‘দ্য ক্রাউন’-এ অভিনয়ের পর এবার তাকে দেখা যাবে তুমুল জনপ্রিয় গোয়েন্দা চরিত্র শার্লক হোমসকে নিয়ে নির্মিত চলচ্চিত্রে।

    ১৮৮৭ সালে প্রথম আবির্ভূত এই চরিত্রের স্রষ্টা স্কটিশ লেখক ও চিকিৎসক স্যার আর্থার কোনান ডয়েল। হোমস একজন উচ্চমেধাসম্পন্ন লন্ডন-ভিত্তিক গোয়েন্দা। শার্লকের গল্প পাঠকদের মনে এমনভাবে জায়গা করে নিয়েছে যে, বইতে তার বর্ণনার সব কিছু সত্যি বলে মনে হয়। অনেকেই মনে করতেন শার্লক সত্যি সত্যি ২২১/বি বেকার স্ট্রিটে থাকেন।

    এই চরিত্রটি নিয়ে পৃথিবীর চলচ্চিত্র নির্মাতাদের আগ্রহের শেষ নেই। চরিত্রটি নিয়ে হলিউডে রয়েছে সিনেমা, নেটফ্লিক্সে আছে সিরিজ।

    সেই শার্লককে নিয়ে কাজে যুক্ত হয়েছেন ‘বালিকা’খ্যাত গানের শিল্পী প্রীতম আহমেদ। তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে এক পোস্টে তিনি জানান, ভেবেছিলেন একদিন এই কাল্পনিক গোয়েন্দার মিউজিয়ামটি দেখতে যাবেন কিন্তু হয়ে গেল উল্টো। চরিত্রের প্রয়োজনে ২২১/বি বেকার স্ট্রিটের বাড়িতেই অভিনয়ের অভিজ্ঞতা হলো। সিনেমাটির আগাগোড়াই এ গোয়েন্দাকে নিয়ে।

    তিনি লেখেন, ‘জীবন অদ্ভুত, কাকে কখন কোথায় কোন চরিত্রে দাঁড় করায় আগে থেকে কিছুই বলা যায় না।’

    শার্লকের সিনেমায় নিজের চরিত্র ও গল্পের ব্যাপারে তিনি জানান, ‘আপনারা কেউ ভুল করেও ভাববেন না আমিই শার্লক হোমস বা ওই সিনেমার নায়ক। অবশ্যই শার্লক হোমস চরিত্রে বিখ্যাত কেউ, আমি অন্যান্য অনেক চরিত্রের একটি রূপায়ণ করেছি মাত্র।’

    ২০১৬ সাল থেকে যুক্তরাজ্যে বসবাস করছেন এই গায়ক। সেখানে সংগীতে আন্তর্জাতিক মানের উচ্চশিক্ষা নিচ্ছেন। গত বছর তিনি অভিনয়ে নাম লিখিয়েছেন। হলিউডের নামী প্রযোজনা সংস্থার সঙ্গে কাজ করছেন প্রীতম। এ পর্যন্ত তিনি পাঁচটি ফিল্ম ও আটটি সিরিজে অভিনয় করেছেন। ২০২২ সালের দিকে সেগুলো মুক্তি পাবে। ফিল্মগুলো হলো- এমা স্টোন, এলিজাবেথ ডেবিকি, জোনাথন প্রাইস, ডমিনিক ওয়েস্ট।

    প্রিন্সেস ডায়ানার চরিত্রে এমা স্টোনের ছবি শেয়ার করে প্রীতম বলেছিলেন, এলিজাবেথ ডেবিকিকে কিংবদন্তি রাজকুমারী ডায়ানার চরিত্রে অভিনয় দেখে তিনি বিস্মিত হয়েছিলেন।

    বাংলাদেশে তিনি কেবল গায়ক, সুরকার এবং গীতিকার হিসেবে পরিচিত। তার ১২টি একক অ্যালবাম রয়েছে। তার জনপ্রিয় গানগুলোর মধ্যে হলো বালিকা, লাল রোস, ভালো থেকো, ভাইয়া, চলো পালাই, ভোট ফর থোট, এমন কেনো, সংসার, ঘোর, চলো একশাতে বুড়ো হই, বিচ্ছেদ, পাষানপুরীর গল্প, দুঃখ সারি সারি।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৯:৩৭ পূর্বাহ্ণ | রবিবার, ২১ নভেম্বর ২০২১

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved