• বৃহস্পতিবার ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    শনি-রবিবার ধরপাকড়ের প্রতিবাদে সারাদেশে সমাবেশের ডাক বিএনপির

    অনলাইন ডেস্ক | ১৩ নভেম্বর ২০২০ | ৭:৫৫ অপরাহ্ণ

    শনি-রবিবার ধরপাকড়ের প্রতিবাদে সারাদেশে সমাবেশের ডাক বিএনপির

    ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ সংসদীয় আসনে উপনির্বাচনে ফলাফল বাতিল ও নাশকতার মামলায় বিএনপি নেতাকর্মীদের ধরপাকড়ের প্রতিবাদে সারাদেশে সমাবেশের ডাক দিয়েছে বিএনপি।

    শুক্রবার বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

    ঘোষণা অনুযায়ী, শনিবার ঢাকায় ও রবিবার জেলা শহরে এই বিক্ষোভ কর্মসূচি পালন করবে বিএনপি। এরমধ্যে শনিবার ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশও করবে দলটি।
    ফখরুল বলেন, শনিবার জাতীয় প্রেস ক্লাবে যৌথ প্রতিবাদ সমাবেশ এবং রোববার সারা দেশের সব জেলা সদরে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।

    ঢাকা ও সিরাজগঞ্জের দু’টি আসনে উপনির্বাচনের দিন বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টন, জাতীয় প্রেসক্লাব, গুলিস্তান, শাহবাগসহ বিভিন্ন স্থানে গণপরিবহনের বাস-মাইক্রোবাসে আগুন লাগানোর ঘটনা ঘটে। এই ঘটনায় রমনা, শাহবাগ, পল্টন মডেল থানাসহ কয়েকটি থানায় ৯টি মামলা হয়েছে শুক্রবার।

    ফখরুল বলেন, ‘আমাদের যে অভিজ্ঞতা আপনারাও জানেন দেখা যায় যে, এই সরকারের কিছু কিছু অংশ যারা আপনার বিভিন্নভাবে কাজ করে, কেউ কেউ এগুলোকে স্যাবোটাইজ করার জন্য এ ধরনের ঘটনা ঘটায়। এটিও আমরা অতীতে দেখেছি-টু মেলাইন বিএনপি, এর আগেও এভাবে অভিযুক্ত করা হয়েছে বিভিন্ন সময়ে।’

    তিনি যোগ করেন, ‘আমি স্পষ্টভাষায় বলতে চাই- বিএনপি এই রাজনীতি (বাসে আগুন) করে না। আমরা মনে করি যে, আমাদের অভিজ্ঞতার থেকে বলছি আরকি-সরকারের কিছু এজেন্ট থাকে ‘এজেন্টস স্যাবোটিয়ার্স’-এ ধরনের ঘটনা ঘটিয়ে একটা আন্দোলন যেটি শুরু হচ্ছে বা হতে যাচ্ছে বা সেটি একটি ভালো জিনিসের জন্য এগিয়ে যাচ্ছে ওটাকে স্যাবোটাজ করার জন্য এ ধরনের ঘটনা ঘটায়।’

    বিএনপি মহাসচিব বলেন, আমরা এ ধরনের ঘটনার তীব্র ভাষায় নিন্দা করছি। এই দুস্কৃতকারী তারা যারাই হোক, এটিও মনে করিয়ে দিতে চাই- এটিও কনগনিজেন্সে নেয়া দরকার।

    তিনি বলেন, ‘এ ধরনের ঘটনা ঘটানো হচ্ছে। যে উপনির্বাচনটা হলো এটা একেবারেই নির্বাচন হয়নি। এটা একটা পাতানো ও জালিয়াতি নির্বাচন হয়েছে, সেটা থেকে জনগণের দৃষ্টিকে দূরে রাখার জন্য এ বাস পোড়ানোর ঘটনাগুলো ঘটানো হচ্ছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৭:৫৫ অপরাহ্ণ | শুক্রবার, ১৩ নভেম্বর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved