• শনিবার ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    শনাক্ত ও মৃত্যুর তুলনায় সুস্থ বেশি

    অনলাইন ডেস্ক | ০৮ সেপ্টেম্বর ২০২০ | ১১:৪৪ পূর্বাহ্ণ

    শনাক্ত ও মৃত্যুর তুলনায় সুস্থ বেশি

    বিশ্বে করোনায় শনাক্ত ও মৃত্যুর তুলনায় সুস্থার সংখ্যা বেশি। বিশ্বে গত ২৪ ঘন্টায় প্রায় দুই লাখ মানুষের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। কিন্তু সুস্থতা লাভ করেছেন তার চেয়েও বেশি আক্রান্ত রোগী।

    ওয়ার্ল্ডওমিটারের নিয়মিত পরিসংখ্যানে মঙ্গলবার সকাল পর্যন্ত বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১ লাখ ৯৭ হাজার ৬৮৫ জন মানুষ করোনায় শনাক্ত হয়েছে। এতে করে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৭৪ লাখ ৮০ হাজার ৮০৬ জনে। নতুন করে মারা গেছেন ৩ হাজার ৮৪৬ জন বনি আদম। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছ ৮ লাখ ৯৬ হাজার ৫৫৯ জনে।

    আর সুস্থতা লাভ করেছেন বিশ্বের ১ কোটি ৯৫ লাখ ৮০ হাজারের বেশি রোগী। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় বেঁচে ফিরেছেন ২ লাখ ২৪ হাজারের বেশি।

    শনাক্ত ও মৃত্যু তালিকার অধিকাংশই মার্কিন যুক্তরাষ্ট্র, ভারত ও ব্রাজিলের নাগরিক। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত মার্কিন যুক্তরাষ্ট্র। যেখানে এখন পর্যন্ত ৬৪ লাখ ৮৫ হাজারের বেশি মানুষ ভাইরাসটির শিকার হয়েছেন। এর মধ্যে না ফেরার দেশে ১ লাখ ৯৭ হাজার ৬৮৫ জন।

    আক্রানে দুইয়ে থাকা দক্ষিণ এশিয়ার দেশ ভারতে গত একদিনেই ৭৫ হাজারের বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। এতে করে শনাক্তের সংখ্যা ৪২ লাখ ৭৭ হাজারের বেশি। মৃত্যু বেড়ে ৭২ হাজার ৮১৬ জনে ঠেকেছে।

    ব্রাজিলে শনাক্তের সংখ্যা বেড়ে ৪১ লাখ ৪৮ হাজারে ছুঁই ছুঁই। মৃত্যু ১ লাখ ২৭ হাজার একজনে ঠেকেছে। আর রাশিয়ায় শনাক্তের সংখ্যা ১০ লাখ ৩১ হাজারের কাছাকাছি। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দেশটিতে এখন পর্যন্ত ১৭ হাজার ৮৭১ জন মানুষের মৃত্যু হয়েছে করোনায়।

    যুক্তরাজ্যে আক্রান্তের সংখ্যা সাড়ে ৩ লাখ ছাড়িয়েছে। যেখানে মৃত্যু হয়েছে ৪১ হাজার ৫৫৪ জন মানুষের। আর বাংলাদেশে স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া তথ্যমতে, গতকাল সোমবার পর্যন্ত শনাক্তের সংখ্যা ৩ লাখ ২৭ হাজার ৩৫৯ জন। এর মধ্যে মারা গেছেন ৪ হাজার ৫১৬ জনের।

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১১:৪৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৮ সেপ্টেম্বর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা
    01646741484 | hossainreaz694@gmail.com

    ©- 2021 shikkhasangbad24.com all right reserved