• শুক্রবার ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    রাবি ভিসির বিষয়ে সিদ্ধান্ত ইউজিসির প্রতিবেদনের পর: শিক্ষামন্ত্রী

    অনলাইন ডেস্ক | ০১ অক্টোবর ২০২০ | ১১:১৭ পূর্বাহ্ণ

    রাবি ভিসির বিষয়ে সিদ্ধান্ত ইউজিসির প্রতিবেদনের পর: শিক্ষামন্ত্রী

    বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) তদন্ত প্রতিবেদনের পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এম আব্দুস সোবহান ও উপ-উপাচার্য ড. চৌধুরী মোহাম্মদ জাকারিয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি।

    বুধবার দুপুরে ঢাকার শিক্ষাবিটের সাংবাদিকদের সঙ্গে শিক্ষাপ্রতিষ্ঠান খোলাসহ বিভিন্ন বিষয়ে অনলাইনে মতবিনিময়ের সময় সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি এ অভিমত দিয়েছেন বলে জানা গেছে।

    রাজশাহী বিশ্ববিদ্যালয় ভিসিবিরোধী প্রগতিশীল শিক্ষক সমাজের একাংশের নেতারা এসব তথ্য জানিয়েছেন।

    শিক্ষামন্ত্রী সাংবাদিকদের বলেছেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অনিয়ম দুর্নীতির বিষয়ে যেসব অভিযোগ এসেছে, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে ইউজিসি তাদের নিয়ম অনুযায়ী তদন্ত করছেন।

    ভিসি-প্রোভিসির বিরুদ্ধে কোনো অভিযোগে তদন্ত ইউজিসি করতে পারেন কিনা- এ প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন,কেউ চাইলেই ইউজিসির এখতিয়ার চ্যালেঞ্জ করতে পারেন। কিন্তু ইউজিসিরও এ বিষয়ে দেখার দায়িত্ব আছে। সেটাও ইউজিসিকে পালন করতে হবে। ইউজিসির প্রতিবেদন পাওয়ার পর আমরা সিদ্ধান্ত নেব।

    খোঁজ নিয়ে জানা গেছে, গত ৪ জানুয়ারি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের একাংশ রাবি উপচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান ও উপ-উপাচার্য অধ্যাপক চোধুরী মোহাম্মদ জাকারিয়ার বিরুদ্ধে দুর্নীতি, স্বজনপ্রীতি, নিয়োগ বাণিজ্যসহ ৩০০ পাতার ১৭ দফা অভিযোগ প্রধানমন্ত্রীর দফতর, শিক্ষা মন্ত্রণালয়, ইউজিসি ও দুর্নীতি দমন কমিশনে (দুদক) দাখিল করেন।

    প্রধানমন্ত্রীর দফতর ও শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে অভিযোগ তদন্তে ইউজিসি তদন্ত কমিটি গঠন করে। গত ১৭ সেপ্টেম্বর ইউজিসি অভিযোগকারীদের ডেকে উন্মুক্ত শুনানি গ্রহণ করেন।

    তবে রাবি ভিসি ও প্রো-ভিসিকে ডাকা হলেও তারা ইউজিসির শুনানিতে অনুপস্থিত থাকেন। এদিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীসহ কর্মকর্তা কর্মচারীসহ সংশ্লিষ্টরা ইউজিসির প্রতিবেদনের অপেক্ষায় আছেন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:১৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2021 shikkhasangbad24.com all right reserved