• শুক্রবার ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    যৌথভাবে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র

    অনলাইন ডেস্ক | ১৫ নভেম্বর ২০২১ | ১২:১৯ অপরাহ্ণ

    যৌথভাবে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র

    ২০২৪ সালে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। আইসিসি সূত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে বলা হচ্ছে, ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জকে সঙ্গে নিয়ে যৌথভাবে বিশ্ব ক্রিকেটের বড় এ আসর আয়োজন করতে যাচ্ছে দেশটি। মঙ্গলবার (১৬ নভেম্বর) আইসিসির পরবর্তী বোর্ড সভায়, টি-টোয়েন্টি ও ওয়ানডে বিশ্বকাপের আয়োজক দেশের পাশাপাশি আইসিসির অন্যান্য টুর্নামেন্টের আয়োজক দেশ নিয়ে হবে চূড়ান্ত সিদ্ধান্ত।

    অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন হওয়ার মধ্য দিয়ে সংযুক্ত আরব আমিরাতে শেষ হলো টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। অষ্টম আসরের আয়োজক অস্ট্রেলিয়া হলেও নবম আসরের আয়োজক চূড়ান্ত করতে দ্রুত সিদ্ধান্ত নেবে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল।

    ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে ২০ দল অংশ নেবে -এ তথ্য বেশ আগেই নিশ্চিত করেছিল আইসিসি। ২০ দলের এ টুর্নামেন্টের জন্য যৌথভাবে আবেদন করে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ।

    সংবাদমাধ্যম বলছে, ক্রিকেটের বিশ্বায়ন শুরুর এ টুর্নামেন্ট আয়োজনে ভিন্ন পথে হাঁটছে আইসিসি। যার ফলে মার্কিন যুক্তরাষ্ট্রকে বেছে নিতে আগ্রহী বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। আর তাই তাদেরকেই বিশ্বকাপ আয়োজনের সুযোগ দিতে যাচ্ছে আইসিসি। ২০১৯ সালের শুরুতে ওয়ানডে স্ট্যাটাস পায় যুক্তরাষ্ট্র। সে বছরই স্কটল্যান্ডের বিপক্ষে প্রথম জয়ের স্বাদও পায় তারা।

    ২০২৮ সালে লস অ্যাঞ্জেলসে বসবে গ্রীষ্মকালীন অলিম্পিক। আর অলিম্পিকে ক্রিকেটকে অন্তর্ভুক্ত করার লক্ষ্যে বেশ জোরে শোরেই কাজ করছে আইসিসি। আর এ কারণেই মার্কিন যুক্তরাষ্ট্রকে প্রাধান্য দিচ্ছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:১৯ অপরাহ্ণ | সোমবার, ১৫ নভেম্বর ২০২১

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved