• সোমবার ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    যোগ দিয়েই আন্দোলনকারীদের অনশন ভাঙালেন নতুন হেলথ ডিজি

    অনলাইন ডেস্ক | ২৬ জুলাই ২০২০ | ৬:৩৬ অপরাহ্ণ

    যোগ দিয়েই আন্দোলনকারীদের অনশন ভাঙালেন নতুন হেলথ ডিজি

    কাজে যোগ দেওয়ার কয়েক ঘণ্টার মধ্যে আন্দোলনকারী মেডিকেল টেকনোলজিস্টদের অনশন ভাঙালেন স্বাস্থ্য অধিদফতরের নতুন মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম।

    রোববার আগারগাঁওয়ের ন্যাশনাল ইন্সটিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন এ্যান্ড রেফারেল সেন্টারের প্রায় অর্ধশতাধিক স্বেচ্ছাসেবী মেডিকেল টেকনোলজিস্টকে শরবত খাইয়ে অনশন ভাঙান নতুন ডিজি।

    চাকরি স্থায়ী করার দাবিতে বৃহস্পতিবার বিকাল থেকে শেরে বাংলা নগরে প্রতিষ্ঠানটির সামনে প্রতিবাদ কর্মসূচি শুরু করেন তারা। রোববারও চলছিল তাদের কর্মসূচি।

    বিকাল সাড়ে ৩টার দিকে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আগারগাঁওয়ে আসেন। করোনাভাইরাস মহামারীর সময় কোভিড-১৯ নমুনা পরীক্ষায় স্বেচ্ছাসেবীর ভূমিকা পালন করায় মেডিকেল টেকনোলজিস্টদের ধন্যবাদ জানান তিনি।

    অধ্যাপক ডা. খুরশীদ বলেন, স্বাস্থ্যমন্ত্রীর বার্তা নিয়ে তাদের কাছে এসেছি আমি। মাননীয় স্বাস্থ্যমন্ত্রী আমাকে বলেছেন আপনাদেরকে এই বার্তা দেওয়ার জন্য যে আপনাদের বিষয়টি তিনি দেখবেন। আপনাদের তিনি বলেছেন, কাজ চালিয়ে যেতে। এরপরও যদি আপনারা কাজ করতে না চান তাহলে তো জোর করে করানো যাবে না। বিষয়টি এমন নয় এখনই চাইলে পূরণ করে দেওয়া সম্ভব। কিছুটা সময় লাগবে।”

    নতুন হেলথ ডিজি বলেন, “আপনাদের নিয়োগটা কেন হয়নি সেটা আমি জানি না। আমি আজ মাত্র জয়েন করেই এখানে এলাম। মাননীয় মন্ত্রী মহোদয় আমাকে আশ্বস্ত করেছেন এটার একটা ফয়সালা হবে। আমি ডিজি হিসেবে কথা দিতে পারি, আমার পর্যায় থেকে এ বিষয়ে সর্বোচ্চ চেষ্টা করব।”

    তিনি আরও বলেন, ‘আমি আজ জয়েন করেছি। মন্ত্রী মহোদয় ও দুই সচিব মহোদয়ের সঙ্গে সাক্ষাৎ করেছি। তারা আমাকে কিছু দিক-নির্দেশনা দিয়েছেন। আরও দেবেন। মন্ত্রী মহোদয়ের তাড়া ছিলো বলে আমরা বেরিয়ে এসেছি।’

    তিনি বলেন, ‘আমি সম্পূর্ণ ব্যাপারটা বোঝার পরে আপনাদের অফিসিয়ালি ডাকব, আপনারা যা খুশি আমাকে জিজ্ঞাসা করার করবেন। এই মুহূর্তে আমি আসলে এর বেশি কিছু বলতে পারব না।’

    উল্লেখ্য, স্বাস্থ্য অধিদফতরের সর্বশেষ মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের পদত্যাগের পর গত ২৩ জুলাই নতুন ডিজি নিয়োগ পান অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৬:৩৬ অপরাহ্ণ | রবিবার, ২৬ জুলাই ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved