• মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    ‘যে প্রিয়জনের কাছে যাবেন, তাকে আক্রান্ত করবেন না’

    অনলাইন ডেস্ক | ৩০ জুলাই ২০২০ | ২:২৭ অপরাহ্ণ

    ‘যে প্রিয়জনের কাছে যাবেন, তাকে আক্রান্ত করবেন না’

    ‘ঈদ উপলক্ষে আমরা বাড়িতে প্রিয়জনের কাছে যাবো, কিন্তু স্বাস্থ্যবিধি না মেনে গেলে প্রিয়জনকে তো সংক্রমণ করে ফেলব। তাই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।’

    আজ বৃহস্পতিবার (৩০ জুলাই) সচিবালয়ে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের আওতাধীন দপ্তর ও সংস্থার মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তিপত্র (এপিএ) স্বাক্ষর অনুষ্ঠানে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

    স্বাস্থ্যমন্ত্রী বলেন, আসন্ন ঈদকে কেন্দ্র করে কোরবানির পশুরহাটে ও ঈদযাত্রায় স্বাস্থ্যবিধি মেনে চলাটা ব্যাহত হতে পারে। অনেকেই পশুরহাটে মাস্ক ছাড়া ঘোরাফেরা করছেন। ঈদে অনেকেই বাড়িতে যাবেন। ঈদযাত্রায় স্বাস্থ্যবিধি মানা না হলে করোনা সংক্রমণ আরও বাড়তে পারে।

    জাহিদ মালেক বলেন, আমি খবর নিয়ে দেখেছি বন্যার কারণে অনেক এলাকায় একসঙ্গে এক জায়গায় অনেক মানুষকে আশ্রয় নিতে হচ্ছে। এতে করেও স্বাস্থ্যবিধি মেনে চলাটা ব্যাহত হতে পারে।

    করোনা সংক্রমণের বিস্তার রোধে বেশ কিছু স্বাস্থ্যবিধি মেনে চলতে বলা হয়েছে জানিয়ে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলা ও সতর্ক হওয়ার পরামর্শ দেন স্বাস্থ্যমন্ত্রী।

    এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা কিটের কোনো সংকট নেই। যার প্রয়োজন অনুযায়ী পরীক্ষা করতে পারবেন। তবে লক্ষণ প্রকাশের সঙ্গে সঙ্গে বাসা থেকে অনেকেই টেলিমেডিসিন সেবা নিয়ে সুস্থ হচ্ছেন বলে পরীক্ষার হার কমে গেছে বলে মনে করেন তিনি।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ২:২৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ জুলাই ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2021 shikkhasangbad24.com all right reserved