• মঙ্গলবার ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    যতই বাধা বিপত্তি আসুক আমরা গণতন্ত্র প্রতিষ্ঠা করবোই: রিজভী

    অনলাইন ডেস্ক | ২৬ জুন ২০২০ | ৬:২৪ অপরাহ্ণ

    যতই বাধা বিপত্তি আসুক আমরা গণতন্ত্র প্রতিষ্ঠা করবোই: রিজভী

    দুর্নীতি ও লুটপাট করার জন্যই বিরোধী দলের নেতাকর্মীদের গুম, খুন ও মিথ্যা মামলা দিয়ে দমন করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

    শুক্রবার বেলা ১১ টার সময় ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল আলীম নকীসহ বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীদের নিয়ে প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান এর মৃত্যুতে আব্দুল আলিম নকী ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পান।

    রুহুল কবির রিজভী বলেন, আজকে গুমের সমর্থনে আন্তর্জাতিক দিবস পালিত হচ্ছে। আজকে বাংলাদেশে গুম হচ্ছে, বিচারবহির্ভূত হত্যা হচ্ছে। এসব অপকর্মের সাথে রাষ্ট্র জড়িত। মানব বিধ্বংসী কাজের সাথে রাষ্ট্র জড়িত। ভিন্ন মতাবলম্বীদের উপর চলছে নৃশংস আক্রমণ, অত্যাচার অমানবিক কর্মকাণ্ড। ভিন্নমতকে দমন করার জন্য রাষ্ট্রের সকল যন্ত্র প্রয়োগ করা হচ্ছে। যেখানে গণতন্ত্র অনুপস্থিত আছে সেখানে এ কাজগুলো হচ্ছে। এর সবচেয়ে বড় বহি:প্রকাশ বাংলাদেশ। আমাদের ছেলেরা হারিয়ে যাচ্ছে গুম হচ্ছে। একের পর এক নিরুদ্দেশ হয়ে যাচ্ছে। লক্ষ লক্ষ জীবনের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি গণতন্ত্রের জন্য কথা বলার জন্য। তাহলে আজকে এ পরিস্থিতি কেন, মিছিল করা যায়না কথা বলা যায় না। আর কথা বলতে গেলে ভিন্নমত প্রকাশ করলে, সে গুম হয়ে যাচ্ছে। গ্রেপ্তার করা হচ্ছে মিথ্যা মামলা দেওয়া হচ্ছে। এটা অমানবিক রাষ্ট্রের একটি দৃষ্টান্ত। এখানে স্বাভাবিক জীবন যাপন করা যায় না।

    তিনি বলেন, মানুষের জীবনের কোনো নিরাপত্তা নেই। এরকম তো হওয়ার কথা না। দেশে বিরোধী দল থাকবে সরকারি দল থাকবে। আজকের বিরোধী দলের নেতাকর্মীরা থাকে জেলখানায় আর সরকারি দলের নেতাকর্মীরা দুর্নীতি লুটপাট করে সারা দেশ দাপিয়ে বেড়াচ্ছে। তাহলে কি এই নিষ্ঠুর দুর্নীতি-লুটপাটের জন্যই বিরোধী দলকে দমন করছেন। গুম করছেন মিথ্যা মামলা দিয়ে কারাগারে নেওয়া হচ্ছে। গোটা রাষ্ট্রের সম্পদ আত্মসাৎ করার জন্যই কি এগুলো করছেন। একদলীয় শাসন ব্যবস্থা চালু রেখেছেন। সুষ্ঠু নির্বাচন দেন না। রাতের অন্ধকারে ভোট চুরি করছেন। এটা চলতে পারে না।

    বিএনপি’র নেতাকর্মীদের উদ্দেশ্যে রিজভী বলেন, গণতন্ত্রের জন্য যারা লড়াই করছেন, তারা সত্যের পথে নেয়ার পথে আছেন। আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অনুপ্রেরণায় গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য লড়াই করে যাচ্ছি। তিনি নিজে নির্যাতন সহ্য করেছেন যন্ত্রণা ভোগ করেছেন তারপরও মাথা নত করেন নাই। এই সরকারের ষড়যন্ত্র সুদূর প্রবাসে অবস্থান করেছেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তিনি দিন-রাত সংগঠনের জন্য চিন্তা করছেন তিনি সেখান থেকে দিকনির্দেশনা দিচ্ছেন। তাই আপনারা মনোবল হারাবেন না। যতই বাধা বিপত্তি আসুক আমরা গণতন্ত্র প্রতিষ্ঠা করবোই।

    জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদনের সময় ঢাকা মহানগর উত্তর বিএনপির সিনিয়র সহ-সভাপতি বজলুল বাসিত আঞ্জু, সহ-সভাপতি মাসুদ খান, যুগ্মসাধারণ সম্পাদক শামসুল হক, দপ্তর সম্পাদক এবিএম রাজ্জাক, ঢাকা মহানগর যুবদল উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন সহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৬:২৪ অপরাহ্ণ | শুক্রবার, ২৬ জুন ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2021 shikkhasangbad24.com all right reserved