• শনিবার ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    মেগা প্রকল্পে কাজের গতি বাড়ানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

    অনলাইন ডেস্ক | ২৩ নভেম্বর ২০২১ | ১২:৫১ অপরাহ্ণ

    মেগা প্রকল্পে কাজের গতি বাড়ানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

    করোনা মহামারির কারণে মেট্রোরেলসহ বিভিন্ন মেগা প্রকল্পের কাজ বন্ধ ছিল। তবে বর্তমানে স্বাভাবিক অবস্থা বিরাজ করছে। তাই দুই বছরে ক্ষতি পুষিয়ে নিতে মেগা প্রকল্পসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজের গতি বাড়ানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সংশ্নিষ্ট কর্মকর্তাদের আগের মতো উন্নয়ন কার্যক্রমে গতি ফিরিয়ে আনার নির্দেশনাও দিয়েছেন। গতকাল সোমবার তার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন। গণভবন থেকে মন্ত্রিপরিষদ বিভাগের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন সরকারপ্রধান। বৈঠকে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা অংশ নেন।

    পরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম প্রেস ব্রিফিং করেন। তিনি জানান, বৈঠকে জেলা পরিষদ (সংশোধন) আইন ২০২১-এর খসড়া নীতিগত অনুমোদন, বাংলাদেশ চলচ্চিত্র সার্টিফিকেট আইন, ২০২১ খসড়া নীতিগত অনুমোদন, মন্ত্রণালয় ও বিভাগসমূহের ২০২০-২১ অর্থবছরের কার্যাবলি সম্পর্কিত বার্ষিক প্রতিবেদন, একাদশ জাতীয় সংসদের পঞ্চম অধিবেশনে রাষ্ট্রপতির দেওয়া ভাষণের খসড়া অনুমোদন দেওয়া হয়।

    মন্ত্রিপরিষদ সচিব বলেন, শুধু উন্নয়ন কার্যক্রম নয়, সবাইকে সব ধরনের কর্মকাণ্ডে দ্রুত গতি এনে আগের অবস্থানে ফিরিয়ে আনতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। সচিব আরও বলেন, করোনার সংক্রমণকালে দেওয়া বিধিনিষেধ এখনও কিছু কিছু রয়েছে। এ কারণে এবার ১৬ ডিসেম্বর বঙ্গভবনে অনুষ্ঠান হবে না। তবে জাতীয় প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠান হবে।

    তিনি বলেন, ইতোমধ্যে ৩২টি জেলার সঙ্গে সভা করা হয়েছে। তাদের জানানো হয়েছে- কমফোর্ট ও রিল্যাক্স হওয়ার সুযোগ নেই। সবাইকে মনোযোগী ও সামাজিক দূরত্বের বিষয়ে সতর্ক থাকতে হবে। এরই মধ্যে ৯ কোটি মানুষকে টিকা দেওয়া হয়েছে। আগামী ফেব্রুয়ারির মধ্যে প্রতি মাসে দুই থেকে আড়াই কোটি টিকা দেওয়া হবে।

    বৈঠকে মন্ত্রণালয় ও বিভাগগুলোর ২০২০-২১ অর্থবছরের কার্যাবলি সম্পর্কিত বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করা হয়। এ সম্পর্কে সচিব বলেন, এখন পর্যন্ত পদ্মা সেতুর কাজের ৮৭ শতাংশ ভৌত অগ্রগতি হয়েছে। আগামী বছর ৩০ জুন বা এর কাছাকাছি

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:৫১ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৩ নভেম্বর ২০২১

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved