• শুক্রবার ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    মুজিববর্ষ উপলক্ষে সংসদের বিশেষ অধিবেশন নভেম্বরে

    অনলাইন ডেস্ক | ২০ সেপ্টেম্বর ২০২০ | ৬:৩২ অপরাহ্ণ

    মুজিববর্ষ উপলক্ষে সংসদের বিশেষ অধিবেশন নভেম্বরে

    জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ-২০২০) উপলক্ষে আগামী নভেম্বরের প্রথম সপ্তাহে সংসদের বিশেষ অধিবেশন বসতে পারে। গত ২২ মার্চ এই অধিবেশন আহ্বান করা হলেও করোনা পরিস্থিতির কারণে তা স্থগিত করা হয়। নতুন করে ওই অধিবেশন আহ্বানের প্রস্ততি চলছে।

    আজ রবিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত মুজিববর্ষ উপলক্ষে জাতীয় সংসদের সংশোধিত কর্মসূচি নিয়ে অনুষ্ঠিত বৈঠকে এ তথ্য জানানো হয়। সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খানের সভাপতিত্বে মুজিববর্ষের সংশোধিত কর্মসূচি নিয়ে আলোচনা হয়। ওই বৈঠকে সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    বৈঠক সূত্র জানায়, স্থগিত অধিবেশনের প্রস্তুতি অনুযায়ী বিশেষ অধিবেশনে বিদেশি অথিদের আমন্ত্রণ জানানো হবে। তবে সবকিছু নির্ভর করছে করোনা পরিস্থিতির উপর। এ ছাড়া করোনা পরিস্থিতি বিবেচনায় রেখে মুজিববর্ষ উপলক্ষে ১০টি কর্মসূচিতে অগ্রাধিকার দেওয়া হচ্ছে। এরমধ্যে এখন বৃক্ষরোপণ চলমান রয়েছে। নভেম্বরে মুজিববর্ষের ওয়েবসাইট উদ্বোধন, স্মারক ডাকটিকিট উম্নোচন, ৪ নভেম্বর সংবিধান দিবস উদযাপন, মাসব্যাপী আলোকচিত্র ও প্রামাণ্য দলিল প্রদশর্নী, ‘সংসদে বঙ্গবন্ধু’ বই প্রকাশনা এবং শিশুমেলা আয়োজনের কর্মসূচি থাকবে।

    উল্লেখ্য, ‘মুজিববর্ষ’ ২২ ও ২৩ মার্চ বিশেষ অধিবেশন চালানোর পরিকল্পনা নেওয়া হয়। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বিশেষ অধিবেশন আহ্বান করেন। দুদিনের বিশেষ অধিবেশনে ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জী ও নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারির ভাষণ দেওয়ার কথা ছিল। তবে বিশেষ অধিবেশন বসলেও প্রণব মুখার্জী থাকবেন। ইতোমধ্যে তিনি পৃথিবী থেকে চির বিদায় নিয়েছেন।

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৬:৩২ অপরাহ্ণ | রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা
    01646741484 | hossainreaz694@gmail.com

    ©- 2021 shikkhasangbad24.com all right reserved