• মঙ্গলবার ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    ভ্রমণপ্রিয়দের জন্য সুখবর, শীতের আগেই খুলছে সিকিম

    অনলাইন ডেস্ক | ২১ নভেম্বর ২০২০ | ১২:৫৬ অপরাহ্ণ

    ভ্রমণপ্রিয়দের জন্য সুখবর, শীতের আগেই খুলছে সিকিম

    শীত মৌসুমের ঠিক আগে বাঙালি পর্যটকদের জন্য সুখবর এসেছে। পর্যটকদের জন্য জারি করা কভিড সংক্রান্ত যাবতীয় বিধিনিষেধ তুলে নিচ্ছে ভারতের সিকিম সরকার। এতে করে আগের মতো দল বেঁধে সিকিম বেড়াতে যাওয়া যাবে।

    করোনার কারণে লকডাউন শুরু হওয়ার পর থেকেই পর্যটন গাড়ির ওপরে নানা বিধিনিষেধ জারি করেছিল সিকিম সরকার। সংক্রমণ এড়াতে গাড়িতে সংখ্যায় কম যাত্রী নেওয়ার অনুমোদন দেওয়া হয়েছিল।যদিও সিকিমের প্রধান শিল্প পর্যটন। স্বভাবতই কভিড সংক্রমণের মাত্রা খানিকটা কমতেই ফের পর্যটন শিল্পকে আগের জায়গায় নিয়ে আসতে চাইছে সিকিম সরকার। সে কারণেই বিধিনিষেধে এমন শিথিলতা বলে মনে করা হচ্ছে। সিকিম সরকারের জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগের মতোই যাত্রীরা গাড়িতে করে কভিড-পূর্ববর্তী ভাড়াতেই ঘুরে বেড়াতে পারবেন।

    সিকিমের এই নতুন নির্দেশিকায় শুধু সিকিম নয়, বাংলার পর্যটন শিল্পও লাভবান হবে বলে মনে করা হচ্ছে। এ রাজ্যের পর্যটন দপ্তরের এক কর্তা বলেন, “সিকিমে সবচেয়ে বেশি ঘুরতে যান বাঙালিরাই। কাজেই সেখানকার বিধি শিথিল হলে পর্যটকের সংখ্যা বাড়বে। সেটা হলে উপকৃত হবেন এ রাজ্যে পর্যটন শিল্পের সঙ্গে যুক্ত বহু সংস্থা।”

    করোনায় এ রাজ্যে যে সব শিল্প সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে, তার মধ্যে পর্যটন শিল্প অন্যতম। এই অবস্থায় বিভিন্ন রাজ্যে ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হলে পর্যটন শিল্পেরও হাল ফিরবে, এমনই আশা এ রাজ্যের কতৃপক্ষদের।

    সূত্র: নিউজ18

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:৫৬ অপরাহ্ণ | শনিবার, ২১ নভেম্বর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved