• শনিবার ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    ভর্তিচ্ছুদের সহযোগিতায় রাবি ছাত্রলীগ

    অনলাইন ডেস্ক | ০৬ অক্টোবর ২০২১ | ৪:১৫ অপরাহ্ণ

    ভর্তিচ্ছুদের সহযোগিতায় রাবি ছাত্রলীগ

    কাঁধে পানির বোতল নিয়ে মানুষের ধারে ধারে যাচ্ছেন তারা। বিনামূল্যে বিতরণ করছেন সেগুলো। কেউ আবার ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পড়িয়ে দিচ্ছেন মাস্ক এবং করিয়ে দিচ্ছেন হাত স্যানিটাইজ। এছাড়াও শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ, কলম, ফাইল বিতরণ করছেন তারা। ভর্তিচ্ছু শিক্ষার্থী এবং অভিভাবকদের জন্য করেছেন বসার সুব্যবস্থা। শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য তারা পরিচালনা করছেন মেডিকেল টিম।

    ভর্তি পরীক্ষাকে ঘিরে সব সময় সরব তারা। বলছিলাম রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের কথা। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তার জন্য ক্যাম্পাসে বিভিন্ন একাডেমিক ভবনের সামনে, বিভিন্ন পয়েন্টে স্থাপন করেছেন ১১টি হেল্পডেস্ক। এসব ডেস্কে রাবি ছাত্রলীগের হল, অনুষদসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা দায়িত্ব পালন করেছেন। সেখান থেকে তারা ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের দিচ্ছেন নানা সেবা। আর এসব কাজে সরাসরি অংশগ্রহণ করেছেন রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া এবং সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু।

    দেশে প্রথমবারের মতো ৭টি বিভাগীয় অঞ্চলে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা নিচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়। সেই সুবাধে রাজশাহী অঞ্চলের আঞ্চলিক কেন্দ্র করা হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে। গত ১ অক্টোবর এবং ২ অক্টোবর রাবিতে অনুষ্ঠিত হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। এছাড়াও রাবিতে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় সেবা দিচ্ছেন শিক্ষার্থীদের।

    রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, বাংলাদেশ ছাত্রলীগ দেশের যেকোনো ক্রান্তিলগ্নে মানুষের পাশে দাঁড়িয়েছে। প্রতি বছরই ভর্তি পরীক্ষায় রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নানা সেবামূলক কাজ করে আসছে। তবে করোনা মহামারির জন্য এবারের ভর্তি পরীক্ষায় বড় চ্যালেঞ্জ ছিলো। আমরা যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য সুপেয় পানি, মাস্ক, হাত স্যানিটাইজের ব্যবস্থা করেছি। সেই সঙ্গে একটি মেডিকেল টিম পরিচালনা করা হচ্ছে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য। আগামীকাল রাবি ভর্তি পরীক্ষা শেষ হবে। কিন্তু ঢাকা বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক কেন্দ্র রাজশাহীতে করা হয়েছে। আগামীতে যতদিন রাবিতে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ততদিন আমাদের কার্যক্রম চালু থাকবে।

    বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, প্রতিবারই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ছাত্রলীগ ভর্তিচ্ছুদের সহযোগিতায় নানা কার্যক্রম করে থাকে। সেই সঙ্গে এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার আঞ্চলিক কেন্দ্র করা হয়েছে রাবিতে। তাই ঢাবি এবং রাবি ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছুদের সব ধরণের সহযোগিতায় পাশে থাকবে ছাত্রলীগ। আমার ভর্তিচ্ছুদের মাঝে মাস্ক, কলম, পানি বিতরণ এবং শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য হাত স্যানিটাইজ ব্যবস্থা রয়েছে। এছাড়াও শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজের একটি মেডিকেল টিম কাজ করেছে। আগামী দিনেও আমাদের এই কার্যক্রমগুলো অব্যাহত থাকবে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৪:১৫ অপরাহ্ণ | বুধবার, ০৬ অক্টোবর ২০২১

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved