• রবিবার ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    বিসিএস-এ আবেদনের সময়সীমা বৃদ্ধির দাবি ঢাবি শিক্ষার্থীদের

    অনলাইন ডেস্ক | ১০ ডিসেম্বর ২০২০ | ৯:০৮ অপরাহ্ণ

    বিসিএস-এ আবেদনের সময়সীমা বৃদ্ধির দাবি ঢাবি শিক্ষার্থীদের

    আসন্ন ৪৩তম বিসিএস পরীক্ষার আবেদনের সময়সীমা বৃদ্ধির দাবি জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এক মানববন্ধনে এ দাবি জানান তারা।

    মানববন্ধনে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী স্নিগ্ধা দেবনাথ বলেন, চতুর্থ বর্ষের পরীক্ষা যাদের হয়ে গেছে, তারা বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ করতে পারছে। কিন্তু করোনার কারণে আমরা একাডেমিক কার্যক্রম শেষ করতে পারিনি। যে কারণে আমরা ৪৩তম বিসিএস পরীক্ষাটি ধরতে পারছি না। এটি নিয়ে আমরা খুবই হতাশায় ভূগছি।

    তিনি বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন যদি আমাদের এই বিষয়টি মানবিকভাবে দেখে দ্রুত সময়ের মধ্যে পরীক্ষা নেয় এবং সরকারও যদি বিসিএস পরীক্ষার আবেদনের সময়সীমা বৃদ্ধি করে, তাহলে হতাশার জায়গাটি কাটিয়ে উঠতে পারবো।
    জাবেদ কায়সার নামে একই বিভাগের আরেক শিক্ষার্থী বলেন, পিএসসির প্রতি আমাদের অনুরোধ থাকবে যে, পরীক্ষার আবেদনের সময় ৩১ জানুয়ারি থেকে বৃদ্ধি করে ন্যূনতম ছয় মাস থেকে সাত মাস বৃদ্ধি করে, এটাই আমাদের চাওয়া।

    মানবন্ধনে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অতি দ্রুত সময়ের মধ্যে অনার্স শেষ বর্ষের পরীক্ষা নেওয়ার দাবি জানানো হয়। পরে এ দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে স্মারকলিপি প্রদান করেন শিক্ষার্থীরা।

    উল্লেখ্য, গত ৩০ নভেম্বর ৪২তম বিশেষ এবং ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন -পিএসসি। ৪৩তম বিসিএসে অংশ নিতে ৩১ ডিসেম্বর শুরু করে থেকে ৩০ জানুয়ারি সন্ধ্যা ৬টার মধ্যে আবেদন করতে হবে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৯:০৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved