• বৃহস্পতিবার ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    বিশ্বব্যাপী তুমুল জনপ্রিয় টিকটক তারকা

    অনলাইন ডেস্ক | ২৪ নভেম্বর ২০২০ | ১২:০০ পূর্বাহ্ণ

    বিশ্বব্যাপী তুমুল জনপ্রিয় টিকটক তারকা

    বিশ্বব্যাপী তুমুল জনপ্রিয়তা পেয়েছে ক্ষুদে ভিডিও অ্যাপস ‘টিকটক’। আর এই টিকটকে প্রথম ১০ কোটি অনুসারীর মাইলফলক পেরোলেন যুক্তরাষ্ট্রের শার্লি ডি’অ্যামেলিও। খুব শিগগিরই যে কেউ তাঁর রেকর্ড স্পর্শ করবেন, সে সম্ভাবনাও ক্ষীণ। কারণ, এখন পর্যন্ত কেবল আর দুজন ব্যবহারকারীর অনুসারীর সংখ্যা ৫ কোটির বেশি।

    ১৬ বছর বয়সী শার্লি টিকটকে সচরাচর নাচের খুদে ভিডিও পোস্ট করেন। তার পরিচিতি এখন আর যদিও টিকটকে সীমাবদ্ধ নেই। টিকটকের অনুসারীর সংখ্যার বিচারে তিনি হলিউড তারকা উইল স্মিথের দ্বিগুণ, ‘দ্য রক’খ্যাত ডোয়াইন জনসনের তিন গুণ, সেলেনা গোমেজের চার গুণ আর কাইলি জেনার ও আরিয়ানা গ্রানদের পাঁচ গুণ।

    ১০ কোটির মাইলফলক স্পর্শের জন্য যে সময় শার্লি নিয়েছেন, তা–ও রেকর্ড ভাঙার মতোই। ইউটিউব চালুর ১৪ বছর পর প্রথম কোনো চ্যানেলে ১০ কোটি সাবস্ক্রাইবার হয়েছিল। সে তুলনায় টিকটক ‘দুদিনের’ সামাজিক যোগাযোগমাধ্যম, ২০১৮ সালের আগস্টে বর্তমান নামে যাত্রা শুরু। আর শার্লি ভিডিও পোস্ট করা শুরু করেন গত বছরের মে থেকে।

    ইদানীং শার্লি আর টিকটকে সীমাবদ্ধ থাকতে চাচ্ছেন না। পডকাস্ট শুরু করেছেন। ইউটিউবেও সরব উপস্থিতি দেখা যাচ্ছে। বই প্রকাশসহ বেশ কিছু ঘোষণাও এসেছে। অবশ্য বিষয়বস্তু (কনটেন্ট) নির্মাতারা এক প্ল্যাটফর্ম থেকে শুরু করে জনপ্রিয় সব প্ল্যাটফর্মে ছড়িয়ে যান, আরও মানুষের কাছে পৌঁছাতে চান, এমনটাই হয়ে থাকে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:০০ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved