• মঙ্গলবার ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    বিজয়ের বর্ণিল সাজে সেজেছে কবি নজরুল কলেজ

    অনলাইন ডেস্ক | ১৫ ডিসেম্বর ২০২০ | ৯:১৮ অপরাহ্ণ

    বিজয়ের বর্ণিল সাজে সেজেছে কবি নজরুল কলেজ

    রাত পোহালেই ১৬ ডিসেম্বর। মহান বিজয় দিবস। বিজয়ের ৪৯ বছর পেরিয়ে পঞ্চাশে পা দিচ্ছে বাংলাদেশ। মহান বিজয় দিবসকে বরণ করে নিতে তাই বর্ণিল সাজে সেজেছে কবি নজরুল সরকারি কলেজে (কেএনজিসি) ক্যাম্পাস।

    সূর্য ঢলে পড়ার পর সন্ধ্যা নামার সাথে সাথেই ক্যাম্পাসে যেন জ্বলে উঠে লাল-সবুজের আলো। আলোকসজ্জায় রঙিন ক্যাম্পাস পরিণত হয়েছে একখণ্ড লাল সবুজের পতাকায়। বাহারি রঙের ছড়াছড়ি যেন পুরো ক্যাম্পাসজুড়ে। সমগ্র ক্যাম্পাস মেতেছে যেন বিজয়ের উল্লাসে। আলোরও আছে নিজের ভাষা। সে ভাষায় লাল সবুজ মানেই প্রিয় বাংলাদেশ। তাই আলোয় এই দুই রঙের প্রভাবই একটু বেশি। তবে আনন্দের এই রঙিন শহরে ঠাঁই হয়েছে নীল-হলুদসহ বাহারি আলোর।

    সরেজমিনে ক্যাম্পাস ঘুরে দেখা যায়, কবি নজরুল সরকারি কলেজ ক্যাম্পাসের মেইন গেট, প্রশাসন ভবন, বিভিন্ন ভবনসহ সব ভবনেই বাহারি রঙের ছড়াছড়ি। আলোকসজ্জা উপভোগ করছে রাস্তা দিয়ে হেঁটে যাওয়া লোকেরা। নানা রঙের এই বাহারি আলোই বলে দিচ্ছে বিজয়কে বরণ করে নিতে প্রস্তুত কবি নজরুল সরকারি কলেজ।

    অর্থনীতি বিভাগের শিক্ষার্থী রেদোয়ান আলম বলেন, এই আলোকসজ্জা সবার দৃষ্টি আকর্ষণ করেছে। কিন্তু দুঃখের বিষয় প্রিয় ক্যাম্পাসের বিজয়ের সাজ শুধু ফেসবুকে এবং বিভিন্ন গ্রুপের দেখছি। সরাসরি দেখতে পারছি না, করোনাকালীন সময়ে ক্যাম্পাস বন্ধ থাকায় গ্রামের বাড়িতে চলে এসেছি। ইনশাআল্লাহ করোনামুক্ত সুস্থ শহরে আবার ফিরে আসব ক্যাম্পাসের বুকে।

    ইংরেজি বিভাগের শিক্ষার্থী এইচ এম ফরহাদ বলেন, আলোর প্রদীপের মতোই আলোকিত হয়ে উঠুক ১৬ কোটি মানুষের প্রত্যাশা। অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে সবাইকে কাজ করতে হবে।

    এ দিকে কবি নজরুল সরকারি কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক মুহাম্মদ আকবর হুছাইন বলেন, মহান বিজয় দিবস উপলক্ষে লাল-সবুজের বাতিতে বিজয়ের সাজে সজ্জিত করা হয়েছে কবি নজরুল সরকারি কলেজকে।

    তিনি বলেন, মহান বিজয় দিবস উপলক্ষে কলেজ কর্তৃপক্ষ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করছে। কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ৭টায় জাতীয় পতাকা উত্তোলন ও সকাল ১১টায় ভার্চুয়াল মিটিং। এছাড়া বাদ যোহর কলেজ মসজিদে শহীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৯:১৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৫ ডিসেম্বর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved