• বৃহস্পতিবার ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    বাড়ির সামনে অপ্রয়োজনীয় রাস্তা নয়: প্রধানমন্ত্রী

    অনলাইন ডেস্ক | ২২ সেপ্টেম্বর ২০২০ | ৬:৫৩ অপরাহ্ণ

    বাড়ির সামনে অপ্রয়োজনীয় রাস্তা নয়: প্রধানমন্ত্রী

    কারো বাড়ির সামনে অপ্রয়োজনীয় রাস্তা নির্মাণ বা প্রশস্তকরণের মানসিকতা বাদ দিতে হবে। জমি সুরক্ষা করতে হবে। কারণ বেশি রাস্তা নির্মাণ করলে পানি চলাচলও বাধাগ্রস্ত হবে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) একনেক সভায় প্রধানমন্ত্রী এ কথা বলেন। একনেক সভার সভাপতিত্ব করেন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ও পরিকল্পনামন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে যুক্ত হন।

    প্রধানমন্ত্রীর নির্দেশনা তুলে ধরে পরিকল্পনামন্ত্রী বলেন, উনার (প্রধানমন্ত্রী) প্রথম মন্তব্য ছিল জামালপুরের সড়ক নিয়ে। সড়ক নির্মাণ ভালো। মেইনটেন্যান্স আরও ভালো। তবে একটা ভারসাম্য তৈরি করতে হবে। শুধু নির্মাণ করলে হবে না। আমাদের আর্থিক সক্ষমতা, টেকনিক্যাল সক্ষমতারও মাপজোক রাখতে হবে।

    এম এ মান্নান বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, সড়ক নির্মাণের ক্ষেত্রে খুব সচেতন হতে হবে। সড়ক চিন্তা করে বানাতে হবে। যাতে এটা আমাদের যথাযথভাবে কাজে লাগে, মেইনটেন্যান্স করা যায়। অপ্রয়োজনীয় কাজ যেমন- আমার বাড়ির পাশ দিয়ে রাস্তা যাবে, এই ধরনের মানসিকতার বাইরে আমাদের আসতে হবে। জমি সুরক্ষা করতে হবে, বেশি সড়ক নির্মাণ করলে জলাভূমির দেশে পানি চলাচল বাধাগ্রস্ত হয়।

    এছাড়া যাদের অল্প জমি রয়েছে এবং সেই জমিতে বাড়িঘর করে থাকছে, সেসব জমি অধিগ্রহণ থেকে যতটা সম্ভব বিরত থাকতে বলেছেন প্রধানমন্ত্রী।

    সভায় এক হাজার ২৬৬ কোটি ১৩ লাখ টাকা খরচে পাঁচ প্রকল্পের অনুমোদন দেয়া হয়েছে। অনুমোদিত প্রকল্পগুলো হলো: জামালপুর জেলার দিগপাইত-সরিষাবাড়ি-তারাকান্দি সড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ প্রকল্প, সীমান্ত এলাকায় বিজিবির ৭৩টি কম্পোজিট/আধুনিক বর্ডার অবজারভেশন পোস্ট (বিপিও) নির্মাণ প্রকল্প, ৮টি সরকারি শিশু পরিবারে ২৫ শয্যাবিশিষ্ট শান্তি নিবাস স্থাপন প্রকল্প, ৪০টি উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র ও চট্টগ্রামে ১টি ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি স্থাপন প্রকল্প এবং ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প৷

    বৈঠকে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৬:৫৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved