• সোমবার ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    বাইডেন প্রশাসন বাংলাদেশ-মার্কিন সম্পর্ককে আরও বাড়িয়ে তুলবে: পররাষ্ট্রমন্ত্রী

    অনলাইন ডেস্ক | ০৮ নভেম্বর ২০২০ | ১০:০২ অপরাহ্ণ

    বাইডেন প্রশাসন বাংলাদেশ-মার্কিন সম্পর্ককে আরও বাড়িয়ে তুলবে: পররাষ্ট্রমন্ত্রী

    পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, ভূ-রাজনৈতিক গুরুত্ব বিবেচনায় বাইডেন প্রশাসন বাংলাদেশ-মার্কিন সম্পর্ককে আরও বাড়িয়ে তুলবে। আমরা আশা করি আমেরিকার (নতুন নেতৃত্ব) ভৌগলিক ও উদীয়মান দেশ হিসেবে গ্রহণ করে আমাদের সাথে সম্পর্ক বাড়িয়ে তুলবে। খবর ইউএনবির

    নিজ কার্যালয়ে রোববার সাংবাদিকদের তিনি একথা বলেন। এ সময় তিনি রোহিঙ্গা ইস্যুতে বাইডেন প্রশাসনের সাথে মার্কিন যুক্তরাষ্ট্রের শক্তিশালী ভূমিকা প্রত্যাশা করেন।

    মিয়ানমারের গণহত্যা ও জাতিগত নির্মূলের কথা উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র মানবাধিকার সম্পর্কিত বিষয়গুলোতে ফোকাস করায় রোহিঙ্গা ইস্যুতে আরও সোচ্চার হবে।

    জলবায়ু, অভিবাসন, বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্কিত বিষয়ে বাইডেন প্রশাসনের কাছ থেকে ইতিবাচক দৃষ্টিভঙ্গি প্রত্যাশা করে ড. মোমেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে নির্বাচনে জয়ের জন্য অভিনন্দন জানিয়েছেন। সামনের দিনগুলোতে যুক্তরাষ্ট্রের সাথে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও দৃঢ় করার প্রত্যাশা করেছেন।

    জো বাইডেনকে পাঠানো এক বার্তায় প্রধানমন্ত্রী বলেন, ‘প্রকৃতপক্ষে, আমি আপনার সাথে নিবিড়ভাবে কাজ করার অপেক্ষায় রয়েছি। পাশাপাশি সন্ত্রাসবাদ, হিংস্র উগ্রবাদ, বিদ্বেষ, রোহিঙ্গাদের মতো জোরপূর্বক বাস্তুচ্যুতকরণের মতো ঘটনা কার্যকরভাবে মোকাবিলা করা এবং কার্যকর ও উন্নত বিশ্ব তৈরিতে কাজ করতে চাই।’

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১০:০২ অপরাহ্ণ | রবিবার, ০৮ নভেম্বর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved