• সোমবার ৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    বরখাস্ত হতে যাচ্ছে বার্সেলোনা কোচ সেতিয়েন

    অনলাইন ডেস্ক | ৩০ জুন ২০২০ | ৯:৪৪ পূর্বাহ্ণ

    বরখাস্ত হতে যাচ্ছে বার্সেলোনা কোচ সেতিয়েন

    জানুয়ারিতে কোচ হিসাবে দলের দায়িত্ব নেওয়ার পর হতে মাঠে খেলার মান তেমন একটা ভালো করতে পারেনি বার্সেলোনা। তাই বার্সেলোনা বোর্ড  নিতে যাচ্ছে তাদের সিদ্ধান্ত। যদিনা কোন টাইটেল জিততে পারে বার্সেলোনাএই মৌসুম শেষে তবে তার উপর বার্সা বোর্ডের বরখাস্তের খরগ নেমে আসতে দেরি হবে না।

    এরনাসতো ভালভার্দের স্থানপূরন করে মাত্র জানুয়ারীতেই কোচ হিসাবে কাজ শুরু করেন তিনি, যদিও বোর্ডের মনপূরনে ব্যর্থ এখন তিনি। ২০১৯-২০ সিজনের শেষ পর্যন্ত থাকা ম্যাচগুলোই হতে যাচ্ছে তার শেষ সুযোগ, নতুবা কোচের দায়িত্বটা যে তাকে ছাড়তেই হচ্ছে। রিয়াল বেতিস এর এই সাবেক কোচের সাথে বার্সেলোনার ২ বছর ৬ মাসের চুক্তি স্বাক্ষর হয়েছিল, যদিও এর মেয়াদ এই ৬মাসেই শেষমেশ দেখা যাচ্ছে।

    বার্সেলোনা ডেসিংরুমে যেখানে রয়েছে মেসি আর পিকের প্রভাব, সেখানে তার ব্যর্থ ট্যাকটিক্র আর মিডিয়া কভারেজ ব্যর্থতার ষোলকনা পূর্ন করেছে। তারা সেতিয়েনের প্রশিক্ষণে খুব বেশি হাতছাড়া হওয়ার বিষয়েও অসন্তুষ্ট – রিয়াল মাদ্রিদের তারকারা যেমন রাফায়েল বেনিতেজকে বরখাস্ত করার আগে এবং তার পরিবর্তে জিনেদিন জিদানকে ফিরিয়েছিলেন, তার অনুরূপ।

    সেটিয়েন বোর্ডের আস্থাও হারিয়েছেন, বোর্ড আশা করেছিল ভালভার্ডের বিদায়ের পরে কোচ সেটিয়েন বিষয়টিকে সহজতর করতে সহায়তা করবে – তবে খারাপ ফলাফল এবং নেতিবাচক ফুটবল নিশ্চিত করেছে যে বোর্ডের সিদ্ধান্ত ভুল ছিল। তবে তিনি তার চাকরিটি বাচাতে পারে যদি বার্সেলোনা লা লিগা অথবা চ্যাম্পিয়ন্স লিগের বিজয়ী হিসাবে মৌসুমটি শেষ করতে পারে। তারা লীগ নেতা রিয়াল মাদ্রিদের থেকে মাত্র দুটি পয়েন্ট, এবং নেপোলির সাথে দ্বিতীয় লেগের খেলা রয়েছে। করোনাভাইরাস মহামারীজনিত কারণে কাপ স্থগিত হওয়ার আগে প্রথম খেলায় ১-১ গোলে ড্র হয়েছিল। ভ্যালভার্ডের বরখাস্তের পর সেটিয়েন প্রথম পছন্দ ছিল না, ৭১ বছর বয়সী এই কোচের নিয়োগের আগে রোনাল্ড কোম্যান এবং জাভি হার্নান্দেজ দুজনেই চাকরি প্রত্যাখাত করেছিলেন।

    প্রাক্তন বার্সা তারকা জাভি, এখন কাতারি ক্লাব আল সাদ এর কোচ, তিনি স্বীকার করেছেন যে ভবিষ্যতে তিনি তার পুরানো ক্লাবটি পরিচালনা করার জন্য প্রস্তুতি নিচ্ছেন এবং ক্যাম্প ন্যু বোর্ড তাকে এই গ্রীষ্মে ফিরে আসার জন্য চেষ্টা করতে পারে, তবে বর্তমান বি দলের প্রধান কোচ জাভি গার্সিয়া পিিমিয়েন্টা রয়েছেন বোর্ডের বিকল্প বিবেচনায়। আপাতত সেটিয়েনই থাকছেন কোচের দায়িত্বে, তবে যতক্ষণ না তিনি ক্রমবর্ধমান চাপকে সাফল্যে রুপান্তরিত করছেন,ধলে নিতে হবে তিনি ধার করা সময়ে রয়েছেন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৯:৪৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ৩০ জুন ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved