• শনিবার ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    আগামী বছর থেকে সৈয়দপুর-কক্সবাজার পথে ট্রেন চলবে: রেলমন্ত্রী

    অনলাইন ডেস্ক | ০৭ অক্টোবর ২০২১ | ৩:৪৫ অপরাহ্ণ

    আগামী বছর থেকে সৈয়দপুর-কক্সবাজার পথে ট্রেন চলবে: রেলমন্ত্রী

    আগামী বছর থেকে সৈয়দপুর-কক্সবাজার পথে ট্রেন চলবে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

    বৃহস্পতিবার দুপুরে সৈয়দপুর বিমানবন্দর টার্মিনালে সৈয়দপুর-কক্সবাজার রুটে সরাসরি বিমানের ফ্লাইট উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী একথা জানান।

    মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী সৈয়দপুর বিমানবন্দরকে আকাশপথে আঞ্চলিক হাব হিসেবে গড়ে তুলতে আগ্রহী। সে অনুযায়ী কাজ শুরু হয়েছে। সৈয়দপুর থেকে নেপাল, ভুটান ও ভারতের আকাশপথ অবারিত হবে। সৈয়দপুর হচ্ছে উত্তরাঞ্চলের বাণিজ্যিক প্রাণকেন্দ্র। একে ঘিরে পর্যটন ও বাণিজ্য সম্ভাবনা খতিয়ে দেখছে সরকার।

    সৈয়দপুরকে রেলওয়ে শহর উল্লেখ করে মন্ত্রী বলেন, এই শহরের অনেক জমি রেলের, যার অধিকাংশ অবৈধ দখলে চলে গেছে। রেলপথ মন্ত্রণালয় যথাযথ ব্যবস্থাপনার মাধ্যমে এসব জমির ব্যবহার করতে চায়, যাতে করে সরকার রাজস্ব পায়।

    রেলমন্ত্রী বলেন, স্বাধীনতার পর সড়কপথ ব্যাপক সম্প্রসারিত হয়েছে। অথচ সম্ভাবনার খাত রেল সংকুচিত হয়েছে। এর বিস্তারে অনেকগুলো মেগা প্রকল্প হাতে নিয়েছে। আগামী বছরের শীতে দোহাজারি-চট্টগ্রাম রেলপথের কাজ শেষ হবে। কেবল বিমানেই নয়, সৈয়দপুরের মানুষ ঘুমিয়ে ঘুমিয়ে ট্রেনে চেপে কক্সবাজার যাবেন।

    বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অতিথি হিসেবে ছিলেন নীলফামারী-২ আসনের সাংসদ আসাদুজ্জামান নূর, সংরক্ষিত আসনের সাংসদ রাবেয়া আলীম, নীলফামারী-৪ আসনের সাংসদ আহসান আদেলুর রহমান, বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, রংপুর বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভূঞা, নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার মোক্তারুজ্জামান প্রমুখ।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:৪৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ অক্টোবর ২০২১

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved