• মঙ্গলবার ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    ফের বাড়ল সোনার দাম

    অনলাইন ডেস্ক | ১৪ অক্টোবর ২০২০ | ১১:২৪ অপরাহ্ণ

    ফের বাড়ল সোনার দাম

    বিশ দিনের ব্যবধানে ফের বাড়ল সব ধরনের সোনার গয়নার দাম। এবার ভরিতে বাড়ছে ২ হাজার ৩৩২ টাকা। সে হিসেবে ভালো মানের ২২ ক্যারেট সোনার গহনার দাম মজুরি ও ভ্যাট ছাড়াই ভরিতে দিতে হবে ৭৬ হাজার ৩৪০ টাকা। বৃহস্পতিবার এ দাম কার্যকর হবে বলে জানায় বাংলাদেশ জুয়েলার্স সমিতি।

    আজ বুধবার বাংলাদেশ জুয়েলার্স সমিতির সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালার স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

    বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাসের কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকট, চীন-যুক্তরাষ্ট্রের বাণিজ্য যুদ্ধ ও যুক্তরাষ্ট্রের আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে ইউএস ডলারের নিম্নমুখী ভাব, তেলের দর পতন ও নানাবিধ জটিল অর্থনৈতিক সমীকরণের মাঝেও চলতি বছরে মোট চার দফায় স্বর্ণের মূল্য কমানো হলেও বর্তমানে আন্তর্জাতিক ও দেশীয় বুলিয়ন মার্কেটে স্বর্ণের মূল্য বৃদ্ধি পেয়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সিদ্ধান্ত মোতাবেক বৃহস্পতিবার থেকে বাংলাদেশের বাজারে স্বর্ণ ও রৌপ্যের নতুন মূল্য নির্ধারণ করা হলো।

    নতুন দাম অনুসারে ২১ ক্যারেট সোনার দাম হবে ৭৩ হাজার ১৯১ টাকা, যা বুধবার পর্যন্ত ছিল ৭০ হাজার ৮৫৯ টাকা, ১৮ ক্যারেট সোনার নতুন দাম ৬৪ হাজার ৪৪৩ টাকা ভরি, যা বুধবার পর্যন্ত ছিল ৬২ হাজার ১১১ টাকা এবং সনাতন পদ্ধতির এক ভরি সোনার অলংকার কিনতে লাগবে ৫৪ হাজার ১২১ টাকা, বুধবার পর্যন্ত ছিল ৫১ হাজার ৭৮৯ টাকা।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:২৪ অপরাহ্ণ | বুধবার, ১৪ অক্টোবর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved