• শনিবার ২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    ফরিদপুরের কুমার নদীতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ভেলা বাইচ অনুষ্ঠিত

    অনলাইন ডেস্ক | ১২ সেপ্টেম্বর ২০২০ | ১১:৫৪ পূর্বাহ্ণ

    ফরিদপুরের কুমার নদীতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ভেলা বাইচ অনুষ্ঠিত

    ফরিদপুরের শতবর্ষীয় ঐতিহ্যবাহী ভেলা বাইচ প্রতিযোগিতা শুক্রবার বিকালে কুমার নদীতে অনুষ্ঠিত হয়েছে।
    অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভেলা বাইচ প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন ফরিদপুর পৌরসভার মেয়র শেখ মাহতাব আলী মেথু।

    দক্ষিন কোমরপুর যুব সংঘের আয়োজনে ঐতিহ্যবাহী এই ভেলা বাইচ প্রতিযোগিতা বিকাল সাড়ে ৪ টায় কুমার নদের পারচর দায়বাড়ীঘাট এলাকা থেকে শুরু হয়। নদী পথে দেড় কিলোমিটার এলাকা বাইচ শেষে কোমরপুর দক্ষিন পাড়া কুমার নদ সংলগ্ন ব্রীজের নিচে এসে ভেলা বাইচ শেষ হয়।

    এবারের ভেলা বাইচ প্রতিযোগিতায় জাতীয় পতাকা সহ বিভিন্ন রঙের বেলুন, কাগজের ফররা, ফেষ্টুন দিয়ে সুসজ্জিত করা ৩০টি ভেলা স্বতঃস্ফূর্ত ভাবে অংশ নেয় এবং প্রত্যেক ভেলায় দুইজন মাঝি নতুন গেনজি, লুঙ্গি, গামছা বেঁধে বৈঠা বেয়ে প্রতিযোগিতায় অংশ নেন। এই দৃশ্য উপভোগ করতে হাজার হাজার নারী, পুরুষ, বৃদ্ধ বনিতা নদীর দুই পাশে জড়ো হয়। ভেলা বাইচ কে কেন্দ্র করে পুরো কোমরপুর এলাকা জুড়ে উৎসব আমেজ সৃষ্টি হয়।

    এদিন এলাকার প্রায় প্রতিটি বাড়িতেই পিঠা পুলির আয়োজন করা হয় এবং আত্মীয় স্বজন বেড়াতে আসেন। বাইচ শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ফরিদপুর পৌরসভার মেয়র শেখ মাহতাব আলী মেথু। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামিয়া আরাবিয়া ফরিদিয়া ফরিদাবাদ মাদ্রাসার প্রতিষ্ঠাতা আলহাজ্ব মোঃ ফরিদ শেখ।

    পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন দক্ষিন কোমরপুর যুব সংঘের উপদেষ্টা মোঃ ওবায়েদুর রহমান, জাহাঙ্গির মন্ডল, শেখ শহিদুল ইসলাম শহিদ মেম্বার, বেগম জয়গুন মেম্বার, ভেলা বাইচ প্রতিযোগিতার অন্যতম উদ্যোক্তা যুব সংঘের সদস্য মোঃ ইমতাজুর রহমান সাইফুল, সোয়ায়েব শেখ, রানা শেখ, হায়দার, নাজমুল, রজব, সলেমান, মিন্টু প্রমুখ। পরে ভেলা বাইচে অংশ গ্রহনকারী প্রত্যেকের মাঝেও পুরস্কার বিতরন করা হয়।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:৫৪ পূর্বাহ্ণ | শনিবার, ১২ সেপ্টেম্বর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved