• সোমবার ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    প্রশাসনের নাকের ডগায় জবির পোগোজ স্কুলের বিতিকিচ্ছিরি অবস্থা – জানে না প্রশাসন

    অনলাইন ডেস্ক | ২৩ সেপ্টেম্বর ২০২০ | ১১:১৪ অপরাহ্ণ

    প্রশাসনের নাকের ডগায় জবির পোগোজ স্কুলের বিতিকিচ্ছিরি অবস্থা – জানে না প্রশাসন

    জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট (আইইআর) এর অধীনস্থ পোগোজ ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ নির্বাচনী ব্যানার পেস্টুনে সয়লাব। কিন্তু এবিষয়ে অবগত নয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

    বুধবার (২৩ সেপ্টেম্বর) সকালে সরেজমিনে পগোজ ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজে গিয়ে বৃহত্তর নোয়াখালী গার্মেন্টস এক্সেসোরিজ ব্যবসায়ী সমবায় সমিতি নির্বাচনের ব্যানার পেস্টুন ঝুলে থাকতে দেখা যায়। এই নির্বাচন আগামী শনিবার (২৬ সেপ্টেম্বর) হওয়ার কথা রয়েছে।

    জানা যায়, পোগোজ ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ পুরোপুরি জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধীন হলেও বিশ্ববিদ্যালয় প্রশাসনকে না জানিয়ে নির্বাচনের জন্য ভাড়া দিয়েছে পোগোজ স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মো. মনির হোসেন।

    এছাড়াও বিশ্ববিদ্যালয় চলাকালীন বিভিন্ন সময় পোগোজ স্কুল এন্ড কলেজকে বিভিন্ন অনুষ্ঠানে ভাড়া দিতে দেখা যায়। এতে বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট এর শিক্ষার্থীদের নানা ভোগান্তিতে পড়তে হয়। আর একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে প্রতিনিয়ত বহিরাগত বিভিন্ন অনুষ্ঠানে এখানকার শিক্ষার্থীদের নানান কথাও শুনতে হয়।

    এ বিষয়ে পগোজ ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মো. মনির হোসেন বলেন, আমরা ডিসি মহোদয় এবং পুলিশ থেকে অনুমতি নিয়েছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে অনুমতি নেয়া হয়েছে কিনা জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, আমরা অনুমতি নিয়ে নিবো। ভিসি স্যার আমাদের হলরুম ভাড়া দেয়ার জন্য সবসময় অনুমতি দিয়ে থাকেন৷ তবে ভবিষ্যতে বিশ্ববিদ্যালয়ের অনুমতি ছাড়া আর এমন হবে না বলে জানান তিনি। তবে শনিবার নির্বাচন হবে বলে তার সিদ্ধান্তে অটল রয়েছেন তিনি।

    বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনিস্টিউটের পরিচালক মনিরা জাহান বলেন, আমি সকাল থেকেই এবিষয়ে সমাধান করার চেষ্টা করছি, আমাদের শিক্ষার্থীরা এই বিষয়ে বেশ ক্ষুব্ধ। স্কুল পরিচালনায় এখন যে কমিটি হয়েছে সেখানে আমি নেই। আর স্কুলের প্রধান শিক্ষক আমাকে কিছু জানিয়ে করেন না। ওনাকে এর আগেও বলার চেষ্টা করেছি পোগোজ যেহেতু আমাদের অধীনে, যে কোনো কাজ করতে আমাদের জানাতে হবে। এবিষয়ে আমাদের প্রক্টরদের জানিয়েছি। ওনারা এবিষয়টা দেখবেন।

    এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রক্টর মোস্তফা কামাল বলেন, পোগোজে কোন প্রকার নির্বাচনের বিষয়ে আমি কিছু জানি না। এখন যেহেতু বিশ্ববিদ্যালয় বন্ধ রয়েছে এই পরিস্থিতিতে সকল প্রকার সভা-সমাবেশ বন্ধ থাকবে। এই নির্বাচনের কোনভাবেই অনুমতি দেয়া হবে না আমরা ব্যাবস্থা নিচ্ছি।

    উল্লেখ্য, ২০১৫-১৬ সেশন থেকে পগোজ স্কুল এন্ড কলেজকে যুক্ত করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিটিউটের যাত্রা শুরু হয়েছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:১৪ অপরাহ্ণ | বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2021 shikkhasangbad24.com all right reserved