• সোমবার ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    পুলিশকে হ্যামিলিনের বাঁশিওয়ালার মতো মানুষ অনুসরণ করবে : আইজিপি

    অনলাইন ডেস্ক | ১৯ নভেম্বর ২০২০ | ৭:৩৯ অপরাহ্ণ

    পুলিশকে হ্যামিলিনের বাঁশিওয়ালার মতো মানুষ অনুসরণ করবে : আইজিপি

    পুলিশের ভালো কাজের জন্য হ্যামিলিনের বাঁশিওয়ালার মতো মানুষ তাদেরকে অনুসরণ করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। তিনি বলেন, পুলিশের রয়েছে হ্যামিলিনের বাঁশিওয়ালার মতো ক্ষমতা। পুলিশের একজন ডিসি, এডিসি, এসি ও থানার ওসি হবে তার এলাকার সবচেয়ে জনপ্রিয় সামাজিক ব্যক্তিত্ব। তাদের কাজের জন্য হ্যামিলিনের বাঁশিওয়ালার মতো মানুষ তাদেরকে অনুসরণ করবে।

    আজ বৃহস্পতিবার রাজারবাগ পুলিশ লাইন্সের অডিটোরিয়ামে আয়োজিত মতবিনিময় সভার তৃতীয় ও শেষ দিনে প্রধান অতিথির বক্তৃতায় ডিএমপিতে কর্মরত সহকারী পুলিশ কমিশনার থেকে তদূর্ধ্ব কর্মকর্তাদের উদ্দেশে আইজিপি এসব কথা বলেন।

    আইজিপি বলেন, আগে দর্শনধারী পরে গুন বিচারী। পুলিশ অফিসার হিসেবে সবসময় আপনাদের মনে রাখতে হবে আপনার আচরণ, ব্যবহার, কথাবার্তা ও চালচলন সবকিছু জনগণ প্রত্যক্ষ করছে। এজন্য ইউনিফর্মের গৌরব নিয়ে চাকরিটা করতে হবে। আমরা পত্র-পত্রিকার নিউজ হতে চাই না, আমরা নিউজ দিতে চাই।

    আইজিপি বলেন, সারা দেশের থানাগুলোতে ৬ হাজার ৯১২টি বিট রয়েছে। বিট পুলিশিং কার্যক্রম আরও মনোযোগ সহকারে করতে হবে। থানা এলাকার প্রতিটি পরিবারের খবর পুলিশের কাছে থাকতে হবে।

    তিনি বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ বাংলাদেশ পুলিশের আয়না ও পতাকা বহনকারী ইউনিট। এই গৌরব নিয়ে আপনাদের জনসেবায় কাজ করতে হবে। পুলিশের রয়েছে প্রচুর আইনী ক্ষমতা। এই ক্ষমতাকে কাজে লাগিয়ে মানুষকে সেবা দিতে হবে।

    সভাপতির বক্তৃতায় ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, আইজিপির নির্দেশনা মোতাবেক আমরা আন্তরিকভাবে কাজ করে ডিএমপিকে বদলে দিতে পারব’।

    এরআগে ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাদের মধ্য থেকে বেশ কয়েকজন সদস্য আইজিপির নিকট বিভিন্ন বিষয়ের উপর তাদের মতামত ও সমস্যা তুলে ধরেন।

    পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজি (এঅ্যান্ডও) ড. মো. মইনুর রহমান চৌধুরী, এসবি প্রধান মীর শহীদুল ইসলাম, সিআইডি প্রধান ব্যারিস্টার মাহবুবুর রহমানসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

    ঢাকা মেট্রোপলিটন পুলিশে কর্মরত কনস্টেবল, নায়েক, এএসআই, এসআই, ইন্সপেক্টর ও সহকারি পুলিশ কমিশনার থেকে তদূর্ধ্ব কর্মকর্তাদের সাথে ধারাবাহিকভাবে তিনদিন মতবিনিময় করেন আইজিপি। আজকে ছিল মতবিনিময় সভার শেষ দিন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৭:৩৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৯ নভেম্বর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved