• শনিবার ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    পাকিস্তানকে ভয় পায় ভারত: রাজ্জাক

    অনলাইন ডেস্ক | ০৬ অক্টোবর ২০২১ | ৩:৫২ অপরাহ্ণ

    পাকিস্তানকে ভয় পায় ভারত: রাজ্জাক

    ভারতের চেয়ে পাকিস্তান অনেক বেশি প্রতিভাবান ক্রিকেটার বেশি তৈরি করেছে। সাবেক পাক অলরাউন্ডার আব্দুল রাজ্জাকের মতে তুলনামুলক প্রতিভাবান ক্রিকেটার না থাকায় তাদের সঙ্গে দ্বিপাক্ষীক সিরিজ খেলতে ভয় পায় ভারত। তিনি বলেন, পাকিস্তানের মত প্রতিভাবান ক্রিকেটার ভারতের নেই। তাই পাকিস্তানের সঙ্গে লড়াইয়ে ভয় পায় ভারত।

    ২০১৩ সালে সর্বশেষ সাদা বলের ক্রিকেটে দ্বিপাক্ষীক সিরিজ খেলেছিলো ভারত-পাকিস্তান। আর ২০০৭ সালে সর্বশেষ টেস্ট সিরিজে মুখোমুখি হয় দুই দল। এরপর থেকে শুধুমাত্র আইসিসির ইভেন্টেই লড়াই করে ভারত ও পাকিস্তান।

    দ্বিপাক্ষীক সিরিজ না খেলার কারণ, রাজনৈতিক বৈরিতা। তবে এই কারন মানতে রাজি নন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার রাজ্জাক। তার মতে, প্রতিভা না থাকায় পাকিস্তানের সঙ্গে খেলে না ভারত।

    পাকিস্তানের একটি টিভি চ্যানেল এআরওয়াই সাথে আলাপকালে রাজ্জাক বলেন, আমি মনে করি পাকিস্তানের সঙ্গে কোনোভাবেই লড়তে পারবে না ভারত। পাকিস্তান দলে যে পরিমাণ প্রতিভা আছে, ভারতের তেমন নেই।

    ভারত-পাকিস্তান সিরিজ না হওয়া ক্রিকেটের জন্যই বড় ক্ষতি বলে মনে করেন রাজ্জাক। তিনি বলেন, ‘ভারত-পাকিস্তান ম্যাচ না হওয়া ক্রিকেটের জন্য বড় ক্ষতিই। প্রতিন্দ্বন্দ্বী এ দুই দলের ম্যাচে একজন ক্রিকেটার কতটুকু চাপ নিতে পারে, সেটি বড় পরীক্ষা। তবে এই দুই দলের মধ্যে সিরিজ হলে মানুষ সহজেই বুঝতে পারতো আসল বিষয়টা, কেন ভারত-পাকিস্তান খেলা হয় না। অবশ্য ভারত এটা খুব ভালো বোঝে। কারণ,পাকিস্তানের মতো চাপ সামলানোর ক্রিকেটার ভারতের নেই।

    অতীতের কথা স্মরণ করিয়ে উদাহরণ টানলেন রাজ্জাক। তিনি বলেন, ভারতের দলও ভালো ছিলো, অস্বীকার করছি না। তবে তুলনা করলে পাকিস্তানই এগিয়ে। আমাদের ইমরান খান ছিল, তাদের ছিল কপিল দেব। তুলনা করলে, ইমরান অনেক ভালো ক্রিকেটার ছিল। তারপর আমাদের ওয়াসিম আকরাম ছিল। তাদের (ভারতের) এই মানের ক্রিকেটারই ছিল না।

    রাজ্জাক যোগ করেন, আমাদের জাভেদ মিয়াঁদাদ ছিল, তাদের ছিল গাভাস্কার। তুলনা করলেও, মিয়াঁদাদ এগিয়ে। এরপর আমাদের ছিল ইনজামাম, ইউসুফ, ইউনিস, শহিদ আফ্রিদি। তাদের ছিল দ্রাবিড়, শেবাগ। কিন্তু সার্বিকভাবে ভারতের চেয়ে পাকিস্তান দলে প্রতিভা বেশি ছিল।

    আসন্ন টি-২০ বিশ্বকাপে ২৪ অক্টোবর মুখোমুখি হচ্ছে ভারত ও পাকিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপের কোন আসরেই ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। এই পরিসংখ্যান হয়তো মনে নেই রাজ্জাকের।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:৫২ অপরাহ্ণ | বুধবার, ০৬ অক্টোবর ২০২১

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved