• সোমবার ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    পর্যায়ক্রমে সবাই টিকা পাবেন: স্বাস্থ্যমন্ত্রী

    অনলাইন ডেস্ক | ২৭ নভেম্বর ২০২০ | ৮:৪৭ পূর্বাহ্ণ

    পর্যায়ক্রমে সবাই টিকা পাবেন: স্বাস্থ্যমন্ত্রী

    করোনাভাইরাসের টিকা বাংলাদেশে এলে পর্যায়ক্রমে সবাই পাবেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার ঢাকায় শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের সার্জারি বিভাগ এবং অপারেশন থিয়েটার কমপ্লেক্স উদ্বোধনের সময় তিনি এ কথা বলেন।

    স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী দেশের প্রতিটি নাগরিককে ভ্যাকসিন দিতে বলেছেন। স্বাস্থ্য মন্ত্রণালয় সেই লক্ষ্য নিয়েই এগিয়ে যাচ্ছে। ভ্যাকসিন যখন আসবে, পর্যায়ক্রমে সবাইকে দেওয়া হবে।

    উল্লেখ্য, অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় ও অ্যাস্ট্রাজেনেকা কভিড-১৯-এর যে টিকা তৈরি করছে, তার তিন কোটি ডোজ কিনতে সরকার ইতোমধ্যে চুক্তি করেছে। এ ছাড়া গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাকসিনস অ্যান্ড ইমিউনাইজেশনস-গ্যাভি বাংলাদেশের মোট জনসংখ্যার ২০ শতাংশের জন্য ৬ কোটি ৮০ লাখ ডোজ টিকা দেওয়ার আশ্বাস দিয়েছে। আগামী জানুয়ারি-ফেব্রুয়ারির মধ্যেই এ টিকা আসতে পারে বলে সরকার আশা করছে।

    জাহিদ মালেক বলেন, করোনাভাইরাস সংক্রমণের মধ্যেও স্বাস্থ্যসেবা অব্যাহত আছে। স্বাস্থ্যসেবা আগের চেয়ে উন্নত হয়েছে বলেই কভিড সংক্রমণ মোকাবিলায় বাংলাদেশ অন্য অনেক দেশের তুলনায় ভালো করছে। দেশে করোনাভাইরাসের সংক্রমণ এখন পর্যন্ত নিয়ন্ত্রণে আছে। এটা যেন নিয়ন্ত্রণের বাইরে চলে না যায়, সে জন্য সবার সহযোগিতা প্রয়োজন।

    স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সলান, জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. ফারুক আহমেদসহ চিকিৎসক ও কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৮:৪৭ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved