• রবিবার ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    পর্নোগ্রাফি আইনে দায়ের করা মামলায় গ্রেপ্তার পরিচালক ও অভিনেতা

    অনলাইন ডেস্ক | ২৫ ডিসেম্বর ২০২০ | ১১:০৬ অপরাহ্ণ

    পর্নোগ্রাফি আইনে দায়ের করা মামলায় গ্রেপ্তার পরিচালক ও অভিনেতা

    চলচ্চিত্র পরিচালক অনন্য মামুন ও অভিনেতা শাহীন মৃধাকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। চলচ্চিত্রের দৃশ্যে পুলিশকে হেয় করার অভিযোগে পর্নোগ্রাফি আইনে করা মামলায় দুই শিল্পীকে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে উপস্থাপন করা হলে বিচারক তাঁদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের যুগ্ম কমিশনার মো. মাহবুব আলম প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন। গত বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে তাঁদের গ্রেপ্তার করা হয়।

    জানা গেছে, শুক্রবার দুপুরে অনন্য মামুন ও শাহীন মৃধাকে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আবুল কালাম আজাদ। আদালতে তদন্ত কর্মকর্তা রমনা থানায় করা মামলার এই দুই আসামিকে কারাগারে আটক রাখার আবেদন করেন। ঢাকা মহানগর হাকিম মইনুল ইসলাম তাঁদের কারাগারে আটক রাখার আবেদন মঞ্জুর করেন।

    যোগাযোগ করা হলে ছবিটির প্রযোজক সেলিব্রেটি প্রোডাকশনের চেয়ারম্যান আজমত রহমান বলেন, গতকাল রাতেই অনন্য মামুনকে বাসা থেকে আটক করা হয়। আজ বিকেলের দিকে তাঁকে জেলে পাঠানো হয়েছে।

    সম্প্রতি অনন্য মামুন পরিচালিত ‘নবাব এলএলবি’ ছবিতে পুলিশকে বিকৃতভাবে উপস্থাপনের অভিযোগে বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে তাঁকে মিরপুরের বাসা থেকে আটক করে ডিবি। পরে তাঁকে মামলায় গ্রেপ্তার দেখানো হয়। ‘নবাব এলএলবি’ চলচ্চিত্রটি কিছুদিন আগে মুক্তি পেয়েছে। জানা যায়, ওই চলচ্চিত্রের একটি দৃশ্যে ধর্ষণের শিকার এক নারীকে থানায় মামলা করার জন্য যেতে দেখা যায়। ওই দৃশ্যে পুলিশের একজন এসআই (অভিনয় করেছেন শাহীন মৃধা) ওই নারীকে ধর্ষণ বিষয়ে বিভিন্ন প্রশ্ন করেন। এ নিয়ে আপত্তি জানিয়েছে পুলিশ।

    ‘নবাব এলএলবি’ চলচ্চিত্রটি ১৬ ডিসেম্বর ‘আই থিয়েটার’ নামক একটি অ্যাপে মুক্তি পায়। ওই দিন সিনেমাটির অর্ধেক অংশ মুক্তি দেওয়া হয়েছে। বাকি অর্ধেক মুক্তি দেওয়া হবে আগামী ১ জানুয়ারি। ‘নবাব এলএলবি’ ছবিতে অভিনয় করেছেন মাহিয়া মাহী, শাকিব খান ও অর্চিতা স্পর্শিয়া ।

    অর্ধেক ছবি মুক্তি দেওয়া নিয়ে দর্শকের মধ্যে ক্ষোভ দেখা যায়। এই খবরে দর্শকের পাশাপাশি ক্ষোভ প্রকাশ করেছেন ছবির নায়ক শাকিব খানও। তিনি বলেন, এটা সরাসরি প্রতারণা। সিনেমা ধ্বংসের ষড়যন্ত্রও বলা যায়। ছবিটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন শাকিব খান, মাহিয়া মাহি, অর্চিতা স্পর্শিয়া ও শহীদুজ্জামান সেলিম। ছবিটি প্রযোজনা করেছে সেলিব্রেটি প্রোডাকশন।

    চিত্রনাট্য লেখক হিসেবে অনন্য মামুন ২০০০ সালে তাঁর কর্মজীবন শুরু করেন। ২০১২ সালে তিনি তাঁর প্রথম চলচ্চিত্র ‘মোস্ট ওয়েলকাম’ পরিচালনা করেন। এ ছাড়া তাঁর উল্লেখযোগ্য চলচ্চিত্র ‘আমি শুধু চেয়েছি তোমায়’, ‘অস্তিত্ব’, ‘তুই শুধু আমার’, ‘আমি তোমার হতে চাই’, ‘ভালোবাসার গল্প’, ‘আবার বসন্ত’ ও ‘বন্ধন’। এর আগেও ২০১৮ সালে অনুষ্ঠান আয়োজনের আড়ালে মানব পাচারের অভিযোগে মালয়েশিয়া পুলিশের হাতে আটক হয়েছিলেন নির্মাতা অনন্য মামুন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:০৬ অপরাহ্ণ | শুক্রবার, ২৫ ডিসেম্বর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2021 shikkhasangbad24.com all right reserved