• রবিবার ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    নাটকীয়তায় ভরা ম্যাচে ইউনাইটেডের জয়

    অনলাইন ডেস্ক | ২০ সেপ্টেম্বর ২০২১ | ১০:১৬ পূর্বাহ্ণ

    নাটকীয়তায় ভরা ম্যাচে ইউনাইটেডের জয়

    ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) রোমাঞ্চকর এক ম্যাচ উপহার দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড ও ওয়েস্ট হ্যাম ইউনাইটেড। শুরুতে পিছিয়ে পড়েও শেষ মুহূর্তের নাটকীয়তায় জয় পেয়েছে রেড ডেভিলরা।

    লন্ডন স্টেডিয়ামে রোববার স্থানীয় সময় বিকেলে ইপিএলের ম্যাচটি ২-১ গোলে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড। দলের হয়ে গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো ও জেসে লিনগার্ড। এছাড়া অন্তিম মুহূর্তে পেনাল্টি সেভ করে দলের জয়ে বড় অবদান রাখেন ডেভিড ডি গিয়াও।

    এর মাধ্যমে প্রিমিয়ার লিগে অ্যাওয়ে ম্যাচে টানা সবচেয়ে বেশি অপরাজিত থাকার রেকর্ডটা আরো বাড়িয়ে নিল ম্যানচেস্টার ইউনাইটেড। টানা ২৯ ম্যাচ অপরাজিত থাকলো তারা।

    পুরো ম্যাচে ৬১ শতাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশ্যে ১৭টি শট নেয় ম্যানচেস্টার ইউনাইটেড, যার ১০টি ছিল লক্ষ্যে। অন্যদিকে ওয়েস্ট হ্যামের ১৩ শটের ৪টি লক্ষ্যে ছিল।

    ৩০তম মিনিটে সৌভাগ্যসূচক গোলে এগিয়ে যায় স্বাগতিক ওয়েস্ট হ্যাম। ডি-বক্সের বাইরে থেকে সাইদ বেনরাহমার শট যেতে গোলরক্ষক বরাবর পারত। কিন্তু রাফায়েল ভারানের গায়ে লেগে সেটি দিক পাল্টে জালে জড়ায়। তাকিয়ে দেখা ছাড়া ডি গিয়ার কিছুই করার ছিল না।

    স্বাগতিকদের এগিয়ে যাওয়ার আনন্দ অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি। পাঁচ মিনিট পরই সমতা ফেরান রোনালদো। ডান দিক থেকে ব্রুনো ফার্নান্দেসের ক্রসে পর্তুগিজ ফরোয়ার্ডের দারুণ ফ্লিক গোলরক্ষক লুকাস ফাবিয়ান্সকি প্রথম দফায় ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি শটে বল জালে পাঠান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

    এর ফলে দ্বিতীয় দফায় ওল্ড ট্র্যাফোর্ডে ফেরার পর প্রথম তিন ম্যাচেই জালের দেখা পেলেন রোনালদো। যেখানে সিআর সেভেনের গোল হলো চারটি। প্রিমিয়ার লিগে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে জোড়া গোল করে ‘দ্বিতীয় অভিষেক’ রাঙানোর পর চ্যাম্পিয়ন্স লিগে ইয়াং বয়েজের বিপক্ষে দলের একমাত্র গোলটি করেছিলেন তিনি।

    এরপর আর কেউ লক্ষ্যভেদ করতে না পারায় ড্রয়ের দিকেই যাচ্ছিল ম্যাচ। কিন্তু নির্ধারিত সময়ের এক মিনিট বাকি থাকতে সফরকারীদের এগিয়ে নেন দ্বিতীয়ার্ধে পগবার বদলি নামা লিনগার্ড। ডান পায়ের জোরালো শটে ঠিকানা খুঁজে নেন তিনি। ইয়াং বয়েজের বিপক্ষে তার ভুলেই শেষ মুহূর্তে গোল হজম করেছিল দল।

    অবশ্য নাটকীয়তার তখনও বাকি। যোগ করা সময়ে ডি-বক্সে লুক শর হতে বল লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক নিতে বদলি হিসেবে মাঠে নামেন মার্ক নোবেল। কিন্তু ওয়েস্ট হ্যামকে পয়েন্ট এনে দিতে পারেননি তিনি। তার নেয়া শট বাঁ দিকে ঝাঁপিয়ে এক হাতে ঠেকান ডি গিয়া।

    এর মধ্য দিয়ে জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার ইউনাইটেড। পাঁচ ম্যাচে চার জয় ও একটি ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে তিনে আছে রেড ডেভিলরা। সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে শীর্ষে চেলসি, দুইয়ে লিভারপুল।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১০:১৬ পূর্বাহ্ণ | সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2021 shikkhasangbad24.com all right reserved