• শুক্রবার ৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    নন-এমপিও শিক্ষকদের এককালীন আর্থিক অনুদান দেওয়ার সিদ্ধান্ত

    অনলাইন ডেস্ক | ২১ জুলাই ২০২০ | ৭:০৯ অপরাহ্ণ

    নন-এমপিও শিক্ষকদের এককালীন আর্থিক অনুদান দেওয়ার সিদ্ধান্ত

    নন-এমপিও শিক্ষক কর্মচারীদের আর্থিক সংকটের কথা চিন্তা করে কারিগরি, মাদ্রাসা ও স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসাসমূহের নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের এককালীন আর্থিক সহায়তা দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    আজ মঙ্গলবার বিকেলে এক প্রেসবিজ্ঞপ্তিতে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ কথা জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষা-প্রতিষ্ঠানসমূহ বন্ধ থাকায় নন-এমপিও প্রতিষ্ঠানগুলোর শিক্ষককর্মচারীরা আর্থিক সংকটে পড়েছেন। প্রধানমন্ত্রী নন-এমপিও শিক্ষক কর্মচারীদের আর্থিক সংকটের কথা চিন্তা করে কারিগরি, মাদ্রাসা ও স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসাসমূহের নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের এককালীন আর্থিক সহায়তা দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

    এতে আরও বলা হয়, নন-এমপিও কারিগরি, মাদ্রাসা ও স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের ৫১ হাজার ২৬৭৬ জন শিক্ষক জনপ্রতি ৫ হাজার টাকা হারে এবং ১০ হাজার ২০৪ জন কর্মচারী জনপ্রতি ২ হাজার ৫শ টাকা হারে সর্বমোট ২৮ কোটি ১৮ লাখ ৪০ হাজার টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে আর্থিক অনুদান পাবেন।

    এর আগে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ১৩ হাজার ৯২৯টি কওমি মাদ্রাসার এতিম ও দুস্থদের জন্য ১৬ কোটি ৯৪ লাখ ৭০ হাজার টাকা এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অধীনে নন-এমপিও ৮০ হাজার ৭৪৭ জন শিক্ষক এবং ২৫ হাজার ৩৮ জন কর্মচারীর অনুকূলে ৪৬ কোটি ৬৩ লাখ ৩০ হাজার টাকা আর্থিক অনুদান দেওয়ার কথা জানানো হয় বিজ্ঞপ্তিতে।

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৭:০৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ২১ জুলাই ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2021 shikkhasangbad24.com all right reserved