• সোমবার ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    দেশের সকল স্থানে বিদ্যুতায়ন সুষম উন্নয়ন নিশ্চিত করবে

    অনলাইন ডেস্ক | ২১ সেপ্টেম্বর ২০২০ | ৪:১৬ অপরাহ্ণ

    দেশের সকল স্থানে বিদ্যুতায়ন সুষম উন্নয়ন নিশ্চিত করবে

    বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, দেশের সকল স্থানে বিদ্যুতায়ন সুষম উন্নয়ন নিশ্চিত করবে। যত দ্রুত বিদ্যুতায়ন হবে, উন্নয়ন তত দ্রুত হবে। এ বছরের ডিসেম্বরের মধ্যেই গ্রিড অঞ্চলে শতভাগ বিদ্যুতায়ন করা হবে।

    আজ সোমবার রাজশাহীর অফগ্রিড চরাঞ্চলসমূহে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড (নেসকো)-এর নিজস্ব অর্থায়নে সোলার হোম সিস্টেম স্থাপন কার্যক্রম ভার্চুয়াল উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

    তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় বাংলাদেশের প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার কার্যক্রম চলমান। বিদ্যুৎ সেবা বৃদ্ধির লক্ষ্যে প্রযুক্তি ব্যবহার ব্যাপক হারে বাড়ানোর উদ্যোগ নেয়া হয়েছে। স্মার্ট মিটার, স্মার্ট গ্রিড, স্ক্যাডা, ইআরপি, আধুনিক ট্রান্সফরমার, ভূগর্ভস্থ তার প্রভৃতি বিদ্যুৎ পরিষেবা আরো বাড়িয়ে দেবে। চর-আসাড়িয়াদহ, চর আলাতুলী, চর মাজারদিয়া, চর খিদিরপুর সোলার হোম সিস্টেমের মাধ্যমে আজ বিদ্যুতায়ন করা হলো। সোলার হোম সিস্টেম ব্যবহারে বাংলাদেশ বিশ্বের প্রথম স্থান অধিকার করেছে। বর্তমানে সারা দেশে ৫৮ লক্ষ সোলার হোম সিস্টেম ব্যবহৃত হয়।

    প্রতিমন্ত্রী এসময় গ্রাহক সেবা আরো বাড়ানোর জন্য বিতরণ কোম্পানিগুলোকে নির্দেশ দেন।

    চর-আসাড়িয়াদহ, চর আলাতুলী, চর মাজারদিয়া, চর খিদিরপুর রাজশাহীর এই চারটি চরে সম্ভাব্য গ্রাহক সংখ্যা ৬৫০০টি। এর মধ্যে আজ ১৫৭২টি সোলার হোম সিস্টেম সংযোগ প্রদান করা হয়। পর্যায়ক্রমে সকল সংযোগ সম্পন্ন করা হবে।

    নেসকো’র পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এ.কে.এম হুমায়ূন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে সংসদ সদস্য মো. আয়েন উদ্দিন, বিদ্যুৎ সচিব ড. সুলতান আহমেদ ও নেসকো’র ব্যবস্থাপনা পরিচালক জাকিউল ইসলাম সংযুক্ত থেকে বক্তব্য রাখেন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৪:১৬ অপরাহ্ণ | সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved