• শনিবার ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    দেশের বাজারে সোনার দাম বাড়ল

    অনলাইন ডেস্ক | ০৫ জানুয়ারি ২০২১ | ১১:৪০ অপরাহ্ণ

    দেশের বাজারে সোনার দাম বাড়ল

    দেশের বাজারে সোনার দাম প্রতি ভরিতে ১ হাজার ৯৮৩ টাকা বাড়তে যাচ্ছে। ২২ ক্যারেট সোনা ৭২ হাজার ৬৬৭ টাকা থেকে ৭৪ হাজার ৬৫০ টাকায় গিয়ে দাঁড়াবে। আগামীকাল বুধবার থেকে সারা দেশে সোনার এই বাড়তি দাম কার্যকর হবে বলে জানায় বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

    আজ মঙ্গলবার (৫ জানুয়ারি) রাতে সোনার মূল্যবৃদ্ধির এই সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতির কার্যনির্বাহী কমিটি। সোনার দাম বাড়ানোর বিষয়টি সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। সর্বশেষ ২ ডিসেম্বর সোনার দাম ভরিতে ১ হাজার ১৬৬ টাকা কমিয়েছিল সমিতি।

    বুধবার থেকে ২২ ক্যারেটের এক ভরি সোনার অলংকার কিনতে লাগবে ৭৪ হাজার ৬৫০ টাকা, ২১ ক্যারেট ৭১ হাজার ৫০০ টাকা, ১৮ ক্যারেট ৬২ হাজার ৭৫২ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার অলংকারের ভরি বিক্রি হবে ৫২ হাজার ৪৩০ টাকায়। অন্যদিকে রুপার দাম অপরিবর্তিত থাকবে।

    আজ মঙ্গলবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৭২ হাজার ৬৬৭ টাকা, ২১ ক্যারেট ৬৯ হাজার ৫১৭ টাকা, ১৮ ক্যারেট ৬০ হাজার ৭৬৯ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা বিক্রি হয়েছে ৫০ হাজার ৪৪৭ টাকায়। কাল থেকে ২২,২১, ১৮ ক্যারেট ও সনাতন পদ্ধতির সোনার ভরিতে ১ হাজার ৯৮৩ টাকা বাড়ছে।

    বাংলাদেশ জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের ক্ষমতা হস্তান্তরে অস্থিরতা ও তেল দাম নিম্নমুখী হওয়ায় বিশ্ববাজারে সোনার দামে অস্থিরতা চলছে। ইতিমধ্যে প্রতি আউন্স সোনার দাম ১ হাজার ৯৫০ ডলার ছুঁয়েছে।

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১১:৪০ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৫ জানুয়ারি ২০২১

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ১১ ডিসেম্বর ২০২০

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা
    01646741484 | hossainreaz694@gmail.com

    ©- 2021 shikkhasangbad24.com all right reserved