• বৃহস্পতিবার ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    দুর্গাপূজায় কোনো ধরনের নাশকতার আশঙ্কা নেই : র‌্যাব ডিজি

    অনলাইন ডেস্ক | ২২ অক্টোবর ২০২০ | ১১:৩১ অপরাহ্ণ

    দুর্গাপূজায় কোনো ধরনের নাশকতার আশঙ্কা নেই : র‌্যাব ডিজি

    র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাবের) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, শারদীয় দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে উদ্যাপনের লক্ষ্যে রাজধানী ঢাকাসহ সারা দেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পূজাকে কেন্দ্র করে দেশজুড়ে পর্যাপ্ত র‌্যাব সদস্য নিয়োজিত রয়েছে। বৃহস্পতিবার থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ফোর্স মোতায়েন থাকবে। এ উপলক্ষে ১৫ অক্টোবর থেকেই গোয়েন্দা তথ্য সংগ্রহসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

    ডিজি র‌্যাব বলেন, গোয়েন্দা তথ্যানুযায়ী এবছর শারদীয় দুর্গাপূজায় কোনো ধরনের নাশকতার আশঙ্কা নেই । তবুও যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলার জন্য এলিট ফোর্স র‌্যাব প্রস্তুত রয়েছে। এ উপলক্ষে রাজধানী ঢাকাসহ দেশজুড়ে র‌্যাবের কঠোর নজরদারি ও গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে। সার্বিকভাবে যেকোনো পরিস্থিতির জন্য সতর্ক রয়েছে র‌্যাব।

    আজ বৃহস্পতিবার রাজধানীর গুলশান-বনানী সার্বজনীন পূজামন্ডপের সার্বিক নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। র‌্যাবের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

    র‌্যাব প্রধান বলেন, ‘এবার সারাবিশ্ব এক অদৃশ্য মহামারির মধ্য দিয়ে পার হচ্ছে। তাই আমরা আশা করছি, সবাই অনুষ্ঠানস্থলে স্বাস্থ্যবিধির বিষয়ে সতর্ক থাকবেন। এবার ভিন্ন প্রেক্ষাপটে সীমিত পরিসরে পূজার আয়োজন হলেও সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাব প্রস্তুত রয়েছে। র‌্যাবের বম্ব ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড ও সুইপিং টিম প্রস্তুত রয়েছে’।

    র‌্যাব ডিজি বলেন, ২১ অক্টোবর বোধনের মধ্যদিয়ে শুরু হওয়া শারদীয় দুর্গাপূজা ২৬ অক্টোবর বিজয়া দশমীর মধ্যদিয়ে শেষ হবে। পূজাস্থলে নিয়োজিত অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং পূজা উদযাপন কমিটির সঙ্গে নিয়মিত যোগাযোগ রয়েছে। যাতে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয় সেজন্য সকলের সঙ্গে সমন্বয় করে নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে।

    চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, দুর্গাপূজা উপলক্ষে র‌্যাবের এয়ার উইং প্রস্তুত রয়েছে। দেশজুড়ে পূজামন্ডপকে ঘিরে র‌্যাবের পেট্রোলিং ও গোয়েন্দা নজরদারি চলমান থাকবে। মেট্রোপলিটন এলাকা ও জেলা শহরগুলোতে বাড়তি নজরদারিসহ প্রস্তুত থাকবে র‌্যাবের কুইক রেসপন্স টিম।

    সামাজিক যোগাযোগমাধ্যমে পূজাকেন্দ্রিক যেকোনো গুজব এড়াতে ও পূজামন্ডপে নারী দর্শনার্থীদের ইভটিজিং রোধে বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে বলেও জানান র‌্যাব মহাপরিচালক।

    এবার বিসর্জনে জনসমাগত কম হলেও র‌্যাবের নিরাপত্তা জোরদার থাকবে উল্লেখ করে চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, প্রত্যেকটি ব্যাটালিয়নে কন্ট্রোল রুম রয়েছে। র‌্যাব সদর দফতরে স্থাপিত কন্ট্রোল রুম থেকে সার্বিক্ষণিকভাবে পর্যবেক্ষণ অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১১:৩১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা
    01646741484 | hossainreaz694@gmail.com

    ©- 2021 shikkhasangbad24.com all right reserved