• বৃহস্পতিবার ১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    সিনেমার জন্য ৭০০ কোটি টাকা আসছে!

    অনলাইন ডেস্ক | ০৭ সেপ্টেম্বর ২০২০ | ১২:২২ অপরাহ্ণ

    সিনেমার জন্য ৭০০ কোটি টাকা আসছে!

    করোনাকালের আগ থেকে বাংলাদেশের চলচ্চিত্রের অবস্থা নাজুক। আর এ সময়ে তো পুরোপুরি আইসিইউতে নেওয়ার অবস্থা। সবমিলিয়ে চলচ্চিত্রের নেতারা বহুদিন ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণের চেষ্টা করে যাচ্ছিল। তাদের সে চেষ্টা অবশেষে সফল হতে যাচ্ছে।

    সরকারের তরফ থেকে চলচ্চিত্রের জন্য ৭০০ কোটি টাকার তহবিল দেওয়া হচ্ছে। চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক সমিতির একাধিক নেতা খবরটি নিশ্চিত করেছেন। বরাদ্দকৃত অর্থের বেশিরভাগই দেওয়া সিনেমা হল সংস্কারের জন্য।

    প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু বলেন, আমরা কৃতজ্ঞতা জানাই প্রধানমন্ত্রী আমাদের দিকে তাকিয়েছেন। আশা করছি খুব শিগগিরই এর আনুষ্ঠানিক ঘোষণা আসবে। এতে চলচ্চিত্র শিল্প নতুন করে ঘুরে দাঁড়াবে বলে আমাদের বিশ্বাস।

    তিনি আরও বলেন, এটি সরাসরি কোনো ব্যাংকের টাকা না। তহবিলের টাকাটা বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে কয়েকটি ব্যাংকে রাখা হবে। আমার জানা মতে ১ থেকে ২ শতাংশ সুদে এখান থেকে আগ্রহীরা ঋণ নিতে পারবেন।

    পরিশোধের মেয়াদ হবে ২০ থেকে ২৫ বছর। পুরো টাকাটা যাতে হল সংস্কারের কাজে ব্যয় না হয় তা নিয়ে প্রধানমন্ত্রীর কাছে দাবি রাখছেন চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠনগুলো। তারা চান কিছু টাকা চলচ্চিত্র নির্মাণের জন্য বরাদ্দ দেওয়া হোক।

    পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার বলেন, আমাদের দাবি থাকবে এখান থেকে যেন ১০০ কোটি টাকা চলচ্চিত্র নির্মাণের জন্য বরাদ্দ দেওয়া হয়।

    যাতে করে ভালো প্রযোজকরা ছবি বানাতে পারেন এবং হলগুলোতে যেন ভালো বাংলা ছবির অভাব না হয়। জানা গেছে আগামী ১৫ সেপ্টেম্বর তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে চলচ্চিত্র সংশ্লিষ্ট নেতাদের মিটিং হবে।

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১২:২২ অপরাহ্ণ | সোমবার, ০৭ সেপ্টেম্বর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2021 shikkhasangbad24.com all right reserved