• বৃহস্পতিবার ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    ডিএসসিসি’র অভিযানে ৫ মামলা ও অর্ধ লক্ষ টাকা জরিমানা

    অনলাইন ডেস্ক | ২২ সেপ্টেম্বর ২০২০ | ৭:৫৭ অপরাহ্ণ

    ডিএসসিসি’র অভিযানে ৫ মামলা ও অর্ধ লক্ষ টাকা জরিমানা

    অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ক্যাবল অপসারণ এবং এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় ভ্রাম্যমাণ আদালতগুলোর ধারাবাহিক অভিযানে পাঁচটি মামলায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

    আজ মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) ডিএসসিসির তিনজন ম্যাজিস্ট্রেট এ অভিযান পরিচালনা করেন।

    ডিএসসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মো. ফয়সাল এর নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত অঞ্চল-১ এর ২০ নম্বর ওয়ার্ডের সেগুনবাগিচা এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় ভ্রাম্যমাণ আদালত ২৭টি স্থাপনা পরিদর্শন করে ১টি স্থাপনায় এডিস মশার লার্ভা দেখতে পান। আদালত ১টি মামলা দায়ের ও নগদ ১৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

    নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস ওয়াহিদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত অঞ্চল ২ ও ৪ এর ৩১ ও ১৩ নম্বর ওয়ার্ডের শান্তিনগর ও বংশাল এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। এ সময় ৪১টি স্থাপনা পরিদর্শন করেন ও ৩টি স্থাপনায় এডিস মশার লার্ভা এবং দুটি স্থাপনায় এডিস মশার বংশ বিস্তার উপযোগী পরিবেশ খুঁজে পায়। এ সময় ৩টি মামলা দায়ের ও নগদ ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেন এবং দুটি স্থাপনাকে পরিস্থিতির উন্নতির জন্য সতর্ক করেন।

    এদিকে ডিএসসিসির নিয়মিত উচ্ছেদ কার্যক্রমের ধারাবাহিকতায় হাতিরপুল কাঁচা বাজারের সামনে থেকে ইস্টার্ন প্লাজা মার্কেট হয়ে ভূতের গলির সম্মুখভাগ পর্যন্ত এলাকায় অবৈধ ক্যাবল সংযোগ বিচ্ছিন্ন করেন ডিএসসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ। এ সময় রাস্তায় অবৈধভাবে গাড়ি পার্কিং করে মোবাইল কোর্ট পরিচালনায় বাধা দেয়ায় এক ব্যক্তির কাছ হতে স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ এর ৯২ নম্বর ধারার ৮ উপ-ধারায় ৫ হাজার টাকা অর্থদণ্ড আদায় করেন।

    আদালত এ সময় ১৫টি ইলেকট্রিক পোলে হতে ক্যাবল অপসারণ করেন।

    ডিএসসিসি’র ভ্রাম্যমাণ আদালতগুলোর চলমান অভিযান সম্পর্কে কর্পোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, বর্তমানে আমরা অবৈধ ক্যাবল অপসারণ, অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছি। ডিএসসিসি’র মেয়র মহোদয়ের নির্দেশনা মোতাবেক এ সকল কার্যক্রমের বিরুদ্ধে আমাদের অভিযান চলমান আছে এবং থাকবে।

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৭:৫৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2021 shikkhasangbad24.com all right reserved