• সোমবার ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    ‘জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু অনেক বেশি শক্তিশালী’

    অনলাইন ডেস্ক | ১১ ডিসেম্বর ২০২০ | ৫:৪০ অপরাহ্ণ

    ‘জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু অনেক বেশি শক্তিশালী’

    স্বাধীনতা বিরোধীরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভেঙে ফেলার ইঙ্গিত দিয়েছে এমন মন্তব্য করে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু অনেক বেশি শক্তিশালী।

    আজ শুক্রবার (১১ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ‘বঙ্গবন্ধু অ‌্যাকাডেমি’ আয়োজিত ‘মুজিব জন্মশতবর্ষ ও চলমান বিষয়’ নিয়ে আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

    খাদ্যমন্ত্রী বলেন, বিশ্বের বিভিন্ন মুসলিম দেশে ভাস্কর্য আছে। পাকিস্তানে মহাকবি ইকবাল, তুরস্কে মোস্তফা কামাল পাশা, মিশরে ইব্রাহিম পাশা, ইরানে মুসলিম ধর্মীয় নেতা আয়াতুল্লাহ খোমেনির ভাস্কর্য রয়েছে।আর আমাদের দেশে স্বাধীনতাবিরোধী চক্রই বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করছে।

    সাধন চন্দ্র মজুমদার বলেন, ‘পঁচাত্তরে বঙ্গবন্ধুকে আমরা রক্ষা করতে পারিনি। কিন্তু আমাদের মাঝে তার আদর্শ রয়েছে। আমরা যেমন নিজেদের রক্ষা করবো, তেমনি তার আদর্শও রক্ষা করবো। সেই আদর্শ প্রজন্ম থেকে প্রজন্মান্তরে ছড়িয়ে দিতে হবে।’ তিনি বলেন, ‘জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু অনেক বেশি শক্তিশালী।’

    স্বাধীনতাবিরোধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে খাদ্যমন্ত্রী বলেন, ‘তাদের এ ধরনের ঘৃণ্য কার্যকলাপ বাংলাদেশের মানচিত্রের প্রতি অবমাননা। বাংলাদেশের অসাম্প্রদায়িক চেতনার ওপর চরম আঘাত। এজন্য নিজেদের মধ্যে ঐক্য গড়ে করে তুলে, নিজেরা ঐক্যবদ্ধ থেকে নিজেদের সামর্থ্য দিয়ে, শক্তি দিয়ে এই সব দেশবিরোধী অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।’
    বঙ্গবন্ধু একাডেমির সভাপতি লায়ন চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব‌্য রাখেন আলহাজ অ‌্যাডভোকেট নুরুল আমিন রুহুল, আওয়ামী লীগ নেতা এম এ করিম, মিনহাজ উদ্দিন মিন্টু, আলহাজ আবু তৌহিদ, যুবলীগ নেতা মানিক লাল ঘোষ, বঙ্গবন্ধু একাডেমির সাধারণ সম্পাদক হুমায়ুন কবির মিজি, রেজাউল করিম রেজা, লিটন হাওলাদার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৫:৪০ অপরাহ্ণ | শুক্রবার, ১১ ডিসেম্বর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved