• শনিবার ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    জাবিতে ভর্তি শুরুর তারিখ ঘোষণা

    অনলাইন ডেস্ক | ২৩ নভেম্বর ২০২১ | ১:২১ অপরাহ্ণ

    জাবিতে ভর্তি শুরুর তারিখ ঘোষণা

    জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি শুরু হবে আগামী ৭ ডিসেম্বর। প্রথম মেধাতালিকা থেকে ভর্তির জন্য চূড়ান্ত হওয়া শিক্ষার্থীদের এ ভর্তি কার্যক্রম চলবে ১২ ডিসেম্বর পর্যন্ত।

    সোমবার (২২ নভেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) আবু হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

    তিনি বলেন, আগামী ২৬ থেকে ৩০ নভেম্বর এ, বি, সি, ডি, ই, এফ, জি, এইচ ও আই ইউনিটের ভর্তিচ্ছুদের সাক্ষাৎকার নেওয়া হবে। এ সময়ে ভর্তিচ্ছুদের বিভাগ পছন্দক্রমের ফরমও পূরণ করতে হবে। অন্যদিকে ২৮ থেকে ৩০ নভেম্বর সি১ ইউনিটের (নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা) ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

    ৬ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের সবকটি ইউনিটে ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। পরে ৭ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বরের মধ্যে শিক্ষার্থীদের অনলাইনে ভর্তি হতে হবে।

    এরপর ২০ ডিসেম্বর ভর্তিকৃত শিক্ষার্থীদের মাইগ্রেশন ও ২১ ডিসেম্বর দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ করা হবে। ২৬ থেকে ২৯ ডিসেম্বরের মধ্যে দ্বিতীয় মেধাতালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের অনলাইনে ভর্তি হতে হবে।

    এছাড়া ১ থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন কোটায় ভর্তির জন্য অনলাইনে আবেদন নেওয়া হবে। তবে ২ থেকে ১২ ডিসেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসের শিক্ষা শাখায় কোটার আবেদনের প্রিন্টেড কপির সঙ্গে কোটার স্বপক্ষের প্রমাণপত্র জমা দিতে হবে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১:২১ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৩ নভেম্বর ২০২১

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved