• শুক্রবার ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    ‘জাতীয় সংকটে ড. এমাজউদ্দিন ছিলেন গণমানুষের অভিভাবক’

    অনলাইন ডেস্ক | ১৭ জুলাই ২০২০ | ৬:১৫ অপরাহ্ণ

    ‘জাতীয় সংকটে ড. এমাজউদ্দিন ছিলেন গণমানুষের অভিভাবক’

    বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ড. এমাজউদ্দিন আহমদ কীর্তিমান ও পন্ডিত রাষ্ট্রবিজ্ঞানী হিসেবে তিনি দেশে-বিদেশে সুনাম অর্জন করেছিলেন। গণতন্ত্র, বাকস্বাধীনতার প্রশ্নে তাঁর সুচিন্তিত ও বিশ্লেষণধর্মী লেখা মানুষকে চিরদিন অনুপ্রাণিত করবে। মত প্রকাশের স্বাধীনতার জন্য তাকে রাষ্ট্রশক্তির জুলুমও সইতে হয়েছে।

    আজ শুক্রবার (১৭ জুলাই) রাজধানীর এলিফ্যান্ট রোডের বাসায় তার মরদেহে দলের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ শেষে তিনি এ মন্তব্য করেন।

    তিনি বলেন, বর্তমানে রাজনৈতিক সংকটাপন্ন পরিস্থিতিতে গণতন্ত্র পুনরুজ্জীবনের দাবির পক্ষে তিনি জাতীয় অভিভাবকের ভূমিকা পালন করেছেন। দেশের এই ক্রান্তিকালে তার মতো একজন খ্যাতনামা শিক্ষাবিদের বেঁচে থাকা ছিল অতীব জরুরি। রাষ্ট্র্র-সমাজে গণতন্ত্রের বিকাশের অপরিহার্যতা ছিল ড. এমাজউদ্দিন আহমদের চিন্তা, গবেষণা ও মননের অনুষঙ্গ।

    এমাজউদ্দিনের মৃত্যুতে শোকাহত পরিবারবর্গ ও অসংখ্য গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে ফখরুল বলেন, আমি মরহুম ড. এমাজউদ্দিন আহমদ এর রুহের মাগফিরাত কামনা এবং শোকে ম্রিয়মান পরিবারের সদস্যবর্গ ও শুভাকাঙ্খীদের প্রতি গভীর সহমর্মিতা জ্ঞাপন করছি। মহান আল্লাহ রাব্বুল আলামীন তাঁকে জান্নাত নসীব করুন-এই দোয়া করি।

    এ সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সদরুল আমিন, কবি আবদুল হাই শিকদার, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, সাবেক ছাত্র নেতা সুরঞ্জন ঘোষসহ বিশ্ববদ্যালয়ের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৬:১৫ অপরাহ্ণ | শুক্রবার, ১৭ জুলাই ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা
    01646741484 | hossainreaz694@gmail.com

    ©- 2021 shikkhasangbad24.com all right reserved