• বৃহস্পতিবার ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    চীনের নিখোঁজ টেনিস তারকাকে টুর্নামেন্টে দেখা যাওয়ার ভিডিও প্রকাশ্যে

    অনলাইন ডেস্ক | ২১ নভেম্বর ২০২১ | ১:০৩ অপরাহ্ণ

    চীনের নিখোঁজ টেনিস তারকাকে টুর্নামেন্টে দেখা যাওয়ার ভিডিও প্রকাশ্যে

    চীনের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমে একটি ভিডিও দেখানো হয়েছে। যেখানে দেখা যাচ্ছে যে, বেইজিংয়ে একটি টেনিস টুর্নামেন্টে অতিথি হিসেবে হাজির হয়েছেন দেশটির টেনিস তারকা খেলোয়াড় পেং শুয়াই। খবর বিবিসির।

    রাষ্ট্র-অধিভুক্ত মিডিয়াটি টুইটারে একটি ক্লিপ পোস্ট করেছে, যেটিতে মিজ পেং রয়েছেন বলে বলা হচ্ছে। তাকে দেখা যাওয়া সম্পর্কে এটিই সবচেয়ে হালনাগাদ তথ্য।
    সরকার, টেনিস কর্মকর্তা এবং খেলোয়াড়রা তার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। দুই সপ্তাহ আগে তিনি চীনের সাবেক উপ-প্রধানমন্ত্রী বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ তোলেন। তারপর থেকে তিনি নারী টেনিস অ্যাসোসিয়েশনের সাথে সরাসরি কোন যোগাযোগ করেননি।

    চীনের রাষ্ট্রীয় অধিভুক্ত সংবাদ মাধ্যম দ্য গ্লোবাল টাইমসের সম্পাদক রবিবার একটি ক্লিপ প্রকাশ করেন এবং বলেন যে, তিনি ‘একটি কিশোর টেনিস ম্যাচের ফাইনালের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়েছেন।’

    এর আগে এই অ্যাকাউন্ট থেকে আরও দুটি ভিডিও প্রকাশ করা হয়েছিল। এটি তৃতীয় ক্লিপ। আগের দুটি ভিডিওতে দেখানো হয়েছে, মিজ পেং তার কোচ এবং বন্ধুদের সঙ্গে একটি রেস্তোরাঁয় রাতের খাবার খাচ্ছেন।

    বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ওই অনুষ্ঠানের আয়োজকরা তাদের অফিসিয়াল উইচ্যাট পেজে খেলোয়াড়ের ছবিও প্রকাশ করেছেন।

    ডাব্লিউটিএ এর একজন মুখপাত্র অবশ্য রয়টার্সকে বলেছেন, সর্বশেষ ভিডিওগুলো তার নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রমাণ হিসেবে ‘যথেষ্ট নয়’ এবং তার সম্পর্কে থাকা উদ্বেগের কোনো সমাধান দেয় না।

    এর আগে ডব্লিউটিএ প্রধান স্টিভ সাইমন শনিবার বলেছিলেন, আগের দুটি ক্লিপ থেকে এটা স্পষ্ট নয় যে ওই খেলোয়াড় ‘মুক্ত কি না। সেইসঙ্গে তিনি জোর বা বাহ্যিক হস্তক্ষেপ ছাড়াই সিদ্ধান্ত নিতে এবং নিজে থেকে পদক্ষেপ নিতে সক্ষম কি না।’ সংস্থাটি হুমকি দিয়েছে, তার নিরাপত্তার প্রমাণ পাওয়া না গেলে সংস্থাটি চীন থেকে টুর্নামেন্টগুলো সরিয়ে নেবে।

    এদিকে যুক্তরাজ্যের পররাষ্ট্র দফতর একটি বিবৃতি জারি করে বলেছে, তারা পেং সম্পর্কে ‘অত্যন্ত উদ্বিগ্ন’ এবং চীনকে ‘তার নিরাপত্তা এবং অবস্থান সম্পর্কে অবিলম্বে উপযুক্ত প্রমাণ সরবরাহ করার’ আহ্বান জানিয়েছে।

    নভেম্বরের শুরুর দিকে মিজ পেং তিনি চীনের সোশ্যাল মিডিয়া সাইট ওয়েইবোতে প্রাক্তন ভাইস প্রিমিয়ার ঝাং গাওলি সম্পর্কে একটি অভিযোগ পোস্ট করেছিলেন। তিনি টেনিসের একজন সাবেক নাম্বার ওয়ান দ্বৈত খেলোয়াড়।

    তিনি অভিযোগ করেন, তাকে ঝাংয়ের সঙ্গে তাকে যৌন সম্পর্কে বাধ্য করা হয়েছিল। পরে অবশ্য ওই পোস্টটি সরিয়ে নেওয়া হয়।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১:০৩ অপরাহ্ণ | রবিবার, ২১ নভেম্বর ২০২১

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved