• বৃহস্পতিবার ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    চিলির হারে বিশ্বকাপ নিশ্চিত আর্জেন্টিনার

    অনলাইন ডেস্ক | ১৭ নভেম্বর ২০২১ | ৯:৩৯ পূর্বাহ্ণ

    চিলির হারে বিশ্বকাপ নিশ্চিত আর্জেন্টিনার

    কনমেবল অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে বুধবার (১৭ নভেম্বর) চিলিকে ২-০ গোলে হারিয়েছে ইকুয়েডর। এতে সহজেই লাতিন অঞ্চলের দ্বিতীয় দল হিসেবে বিশ্বকাপ নিশ্চিত হয়ে গেছে আর্জেন্টিনার।

    এদিন বিশ্বকাপ বাছাইয়ের প্রথম খেলায় চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচ গোলশূন্য ড্র হয়। নির্ধারিত ৯০ মিনিট পেরিয়ে অতিরিক্ত ৫ মিনিট পেলেও কোনো দলই গোল করতে পারেনি। এ ম্যাচের ঘণ্টাখানেক পরে শুরু হয় চিলি-ইকুয়েডরের ম্যাচ। যেখানে চিলিকে ২-০ গোলে হারায় ইকুয়েডর।

    প্রথম ম্যাচে কোপা আমেরিকা চ্যাম্পিয়নরা ব্রাজিলের কাছে হেরে যাওয়ায় তাকিয়ে থাকতে হয়েছিল চিলি-ইকুয়েডরের ম্যাচে। এরপর চিলির পরাজয়ে লাতিন অঞ্চলের দ্বিতীয় দল হিসেবে বিশ্বকাপ নিশ্চিত হয় আর্জেন্টিনার।

    এর আগে প্রথম দল হিসেবে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে ব্রাজিল। লাতিন অঞ্চলের বাছাইয়ে ১৩ ম্যাচ শেষে ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলে সবার উপরে ব্রাজিল। সমান ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আর্জেন্টিনা।

    অন্যদিকে ইকুয়েডর ১৪ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে। সমান ১৭ পয়েন্ট করে রয়েছে কলম্বিয়া ও পেরুর। আর ইকুয়েডরের কাছে চিলি হেরে যাওয়ায় ১৪ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে অবস্থান করছে। তাদের সামনেও রয়েছে বিশ্বকাপের টিকিট পাওয়ার সুযোগ।

    কাতার বিশ্বকাপের জন্য চলতি বাছাইপর্বে লাতিন অঞ্চল থেকে সরাসরি টিকিট পাবে পয়েন্ট টেবিলের শীর্ষ চারটি দল। টেবিলের পাঁচ নম্বরে থাকা দলকে খেলতে হবে আন্তঃমহাদেশীয় প্লে-অফ। সব দলই পাবে সমান ১৮টি করে ম্যাচ।

    এদিকে ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচটি শেষ হয় গোলশূন্য ড্র দিয়ে। ব্রাজিল যেমন সুযোগ হাতছাড়া করেছে তেমনি মেসি বাহিনীও সুযোগ নষ্ট করেছে বেশ কয়েকবার। ম্যাচের ১৩তম মিনিটেই জালের দেখা পেয়ে যেত ব্রাজিল, যদি ভিনিসিয়াস জুনিয়র বলটা একটু বেশি বাড়িয়ে না দিতেন।

    কাউন্টার অ্যাটাক থেকে অনেকটা ফাঁকায় বল পেয়েছিলেন তিনি। এভাবে আক্রমণ-পাল্টা আক্রমণে বাড়ে ম্যাচের বয়স। প্রথমার্ধের বিরতির ঠিক আগে আর্জেন্টিনার সামনে সুযোগ এসেছিল বল জালে পাঠানোর। তবে অ্যালিসন বেকারের দৃঢ়তায় সে চেষ্টা ব্যর্থ হয় আলবিসেলেস্তে শিবিরের।

    এ ম্যাচে লিওনেল মেসিকে শুরুর একাদশে রেখে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মুখোমুখি হয় আর্জেন্টিনা। কনমেবল অঞ্চলের কাতার বিশ্বকাপ বাছাইয়ের এ ম্যাচটি অনুষ্ঠিত হয় আর্জেন্টিনার এস্তাদিও সান হুয়ান স্টেডিয়ামে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৯:৩৯ পূর্বাহ্ণ | বুধবার, ১৭ নভেম্বর ২০২১

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved