• রবিবার ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    খুলনা শহরের সড়কগুলোর বেহাল অবস্থা, চরম দুর্ভোগে সাধারণ মানুষ

    অনলাইন ডেস্ক | ২৪ আগস্ট ২০২০ | ৮:১৪ অপরাহ্ণ

    খুলনা শহরের সড়কগুলোর বেহাল অবস্থা, চরম দুর্ভোগে সাধারণ মানুষ

    খুলনা শহরের প্রধান প্রধান সড়কগুলো ভেঙ্গেচুরে ও বৃষ্টির পানিতে তলিয়ে ব্যাপক খানাখন্দ ও বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এলাকা ভিত্তিক সড়ক-উপসড়ক গুলোর অবস্থা আরও নাজুক। রাস্তাগুলোয় খানাখন্দ ও গর্তের সৃষ্টি হওয়ায় চরম জনদুর্ভোগে শহরের মানুষ। একদিকে, বর্ষা মৌসুম তার উপর অন্যদিকে , সমন্বয়হীন ভাবে খোঁড়াখুঁড়ি এবং উন্নয়ন কাজের ধীরগতির কারনে সড়কের এই বেহাল অবস্থার তৈরী হয়েছে বলে অভিযোগ রয়েছে।

    খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক দায়িত্ব গ্রহন করে নগরীর বেহাল সড়ক গুলো দ্রুত সংস্কারের কথা বলেছিলেন। কিছু সড়ক সল্প সময়ের মধ্যে সংস্কার করে জনুর্ভোগ নিরাসনের উদ্যোগও নিয়েছিলেন তিনি। জনদুর্ভোগ লাঘবের উদ্দেশ্যে দিচ্ছেন বিভিন্ন ধরনের নির্দেশনা। কিন্তু তারপরও বেশীরভাগ সড়কের খারাপ অবস্থা।
    মহানগরীর ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন ও সম্প্রসারন কাজ চলছে ধীরগতিতে। নগরীর রুপসা টু রুপসা ব্রীজ, সোনডাঙ্গা বাসস্ট্যান্ড,সোনাডাঙ্গা বাইপাস,গল্লামারী,নতুন রাস্তা, খালিশপুর এর কিছু রাস্তা সহ নগরীর প্রধান সড়ক গুলোর খুবই খারাপ অবস্থা। ভাঙ্গাচোরা সড়ক ও বড় বড় গর্ত সৃষ্টি হয়ে তাতে পানি জমে থাকায় যাতায়ত করতে চরম বেকায়দায় পড়তে হচ্ছে সাধারন মানুষকে।

    সবচেয়ে বেশী দুর্ভোগে পড়তে হচ্ছে গাড়িচালকরে গণপরিবহন সহ সকল প্রকার ছোট-বড় যানবাহন চলছে ঝুঁকি নিয়ে। রিকশা,ইজিবাইক,মটরসাইকেল সহ ছোট যানবাহন অটকা পড়ছে গর্তে এতে যেমন গাড়িগুলো বিকল হয়ে সৃষ্টি হচ্ছে যানজটের তেমনি প্রায় ঘটছে দুর্ঘটনা, পথচারীরা রাস্তায় নেমে দুর্ভোগের শিকার হচ্ছেন। নগরীর রাস্তাঘাট চলাচলের উপযোগী রাখতে হলে দ্রুত সকল প্রকার সংস্কার কাজ শেষ করতে হবে।

    সামান্য বৃষ্টিতে নগরীর বেশীর ভাগ রাস্তাঘাট ডুবে জলাবদ্ধতার সৃষ্টি হয়। অনেক  দিন নগরীর টি,বি,ক্রস রোড,নতুন বাজার, ট্যাংক রোড, হাজী মহাসীন রোডের ড্রেন গুলো পরিষ্কার ও সম্প্রসারন এর কাজ না হওয়ায় সামান্য জোয়ারে ও বৃষ্টিতে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। এতে এই সকল এলাকায় বসবাসরত মানুষ,দোকানদর ও অন্যান্য ব্যবসায়ীরা ভোগান্তীর শিকার হচ্ছে। সাধারন জনগন আশাকরে, দ্রুত নগরীর সেবা সংস্থাগুলোর সমন্বয়ের পাশাপাশি ড্রেনেজ ও টেকশই রাস্তা নির্মানে সিটি কর্পোরেশন বিশেষ দৃষ্টি দিবে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৮:১৪ অপরাহ্ণ | সোমবার, ২৪ আগস্ট ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved